সর্বশেষঃ

অনলাইনেই ‘বাস্তব’ চুমু খাওয়ার ডিভাইস উদ্ভাবন

অনলাইনেই সঙ্গীকে ‘বাস্তব’ চুমু দেওয়ার ডিভাইস উদ্ভাবন করেছে চিনের চ্যাংচুও ভোকেশনাল ইনস্টিটিউট অব মেকাট্রনিক টেকনোলজি। ডিভাইসটি দূরে থাকা প্রিয়জনের সঙ্গে ঠোঁটে ঠোঁট ঠেকানোর উষ্ণতা পাইয়ে দেবে।

দূরে থাকা দম্পতি বা প্রেমিক-প্রেমিকারা এই ডিভাইসের মাধ্যমে ‘বাস্তব’ শারীরিক ঘণিষ্ঠতা, অর্থাৎ চুম্বনের ‘বাস্তব অনুভূতি’ নিতে পারবেন।

অবিকল ঠোঁটের আদলে তৈরি সিলিকনের এই ডিভাইসে রয়েছে প্রেশার সেন্সর ও অ্যাকিউরেটরস, যা ব্যবহারকারীদের পাইয়ে দেবে একবারে আসল ঠোঁটের স্পর্শ। সেই সঙ্গে শারীরিকভাবে গভীর চুম্বনের সময় একে অপরের ঠোঁটের উষ্ণতা ও চাপ অনুভূব করে এখানেও মিলবে সেই রকমের অনুভূতি। ব্যবহারকারীকে ফোনে একটি অ্যাপ ডাউনলোড করতে হবে।এরপর মোবাইলের পোর্টে ডিভাইসটি সংযুক্ত করে অ্যাপের মাধ্যমে ভিডিও কল করতে হবে। তারপর ডিভাইসটিতে মুখ দিয়ে চুমু খেয়ে ফোনের অপর প্রান্তে থাকা সঙ্গীর সঙ্গে ঠোঁটে ঠোঁট ঠেকানোর অভিজ্ঞতা পাওয়া যাবে।

ডিভাইসটির প্রধান উদ্ভাবক জিয়াং ঝংলি বলেন, ‘বিশ্ববিদ্যালয় জীবনে আমি এক তরুণীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে ছিলাম। তার সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম ছিল ফোন। সেখান থেকেই এমন একটি ডিভাইস তৈরির অনুপ্রেরণা পাই।’

এদিকে অদ্ভুত এই ডিভাইসের কথা সোশ্যাল মিডিয়াতে জানাজানি হওয়ার পরেই মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। কোনো কোনো নেটিজেন এর প্রশংসা করলেও অনেকেই এই ডিভাইসের সমালোচনায় সরব হয়েছেন। কেউ একে ‘অশ্লীল’ বলে অভিহিত করেছেন। কেউ মনে করছেন অপ্রাপ্তবয়স্করা এর মধ্য দিয়ে অনৈতিক কিছুতে জড়িয়ে পড়তে পারে।

রসিকতা করে একজন লিখেছেন, ‘কল্পনায় দেখতে পাচ্ছি এই ডিভাইসের মাধ্যমে আমার প্রিয়তমাকে অনেকেই চুম্বন পাঠাচ্ছে, আমি এখনই প্রতারিত বোধ করছি।’ আরেকজন লিখেছেন, ‘এটি সত্যি দারুন আবিষ্কার, কিন্তু জিহ্বা কোথায়?’

চুম্বনের অভিনব এই ডিভাইসটি চীনের বৃহত্তম অনলাইন শপ তাওপাও-তে বিক্রি করা হচ্ছে। সেখানে ডিভাইসটির দাম দেখা গেছে প্রায় ২৮৮ ইউয়ান বা ৩৮ ডলার। এক জোড়ার দাম ৫৫০ ইউয়ান।

তথ্যসূত্র: রাইজিংবিডি

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!