বিজ্ঞান-প্রযুক্তি

ওয়ালটনের তৈরি পিসিবিএ নিতে ম্যাটাডোর গ্রুপের চুক্তি

বাংলাদেশে জার্মান প্রযুক্তিতে প্রিন্টেড সার্কিট বোর্ড (পিসিবি) এবং প্রিন্টেড সার্কিট বোর্ড এসেম্বলি (পিসিবিএ) উৎপাদনকারী একমাত্র প্রতিষ্ঠান ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। নিজস্ব চাহিদা মেটানোর পাশাপাশি পিসিবি ও পিসিবিএ’র বাণিজ্যিক বিপণন করছে ওয়ালটন। এরই প্রেক্ষিতে ওয়ালটনের তৈরি পিসিবিএ নিচ্ছে দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী প্রতিষ্ঠান ম্যাটাডোর গ্রুপ।

এ উপলক্ষ্যে সম্প্রতি রাজধানীতে ম্যাটাডোর গ্রুপের প্রধান কার্যালয়ে ওয়ালটন পিসিবির সঙ্গে চুক্তি স্বাক্ষর হয়েছে। চুক্তি অনুযায়ী ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অঙ্গপ্রতিষ্ঠান ওয়ালটন পিসিবি আগামী ৩ বছরের জন্য ম্যাটাডোর গ্রুপকে ফ্যান রেগুলেটর সংক্রান্ত সব ধরনের পিসিবিএ ম্যানুফ্যাকচারিং সাপোর্ট দেবে।

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের এক্সিকিউটিভ ডিরেক্টর আজিজুল হাকিম এবং ম্যাটাডোর গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর সাগিরুল আলম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

জানা গেছে, ইউরোপিয়ান মেশিনারিজ ও অত্যাধুনিক প্রযুক্তিতে বাংলাদেশে ওয়ালটনের নিজস্ব কারখানায় বিভিন্ন ধরনের পিসিবি তৈরি হচ্ছে। যার মধ্যে রয়েছে সিঙ্গেল লেয়ার, ডাবল লেয়ার, মাল্টি লেয়ার এবং এইচডিআই পিসিবি। দেশীয় ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও প্রযুক্তিপণ্য উদ্যেক্তারা ওয়ালটনের কাছ থেকে পিসিবি তৈরি করিয়ে নিতে পারছেন। চাহিদা অনুযায়ী কাস্টোমাইজড পিসিবি অর্ডার করার সুবিধাও রয়েছে।

ওয়ালটন কারখানায় উৎপাদিত পিসিবি কম্পিউটার, টেলিভিশন, রিমোট কন্ট্রোল, এলইডি লাইট, মোবাইল ফোনের চার্জার, ইউপিএস, ফ্যান, সুইচ সকেট থেকে শুরু করে সব ধরনের ইলেকট্রিক্যাল ডিভাইসে ব্যবহার করা যায়।

এ প্রসঙ্গে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর প্রকৌশলী লিয়াকত আলী বলেন, দেশের অন্যতম শীর্ষ ব্যবসায়ী প্রতিষ্ঠান ম্যাটাডোর গ্রুপ। তাদেরকে পিসিবিএ সংক্রান্ত সাপোর্ট দিতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। ছোটো, মাঝারি কিংবা বড় স্টার্টআপসহ সকল উদ্যোক্তাদের জন্য আমাদের পিসিবি সেবা উন্মুক্ত রয়েছে। গ্রাহকরা তাদের ইচ্ছামতো কাস্টমাইজ পিসিবি পণ্য স্বল্প বা বৃহৎ পরিসরে অর্ডার করতে পারবেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চিফ ফিনান্সিয়াল অফিসার মোহাম্মদ আব্দুস সালাম, ম্যাটাডোর গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর রওশন জামিরসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

তথ্যসূত্র: রাইজিংবিডি

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করতেঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতেঃ এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

এই বিভাগের আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!