ওয়ালটনের বিশ্বমানের এসি প্রদর্শিত হচ্ছে সেইফকন আন্তর্জাতিক এক্সপোতে

ওয়ালটনের বিশ্বমানের এসি প্রদর্শিত হচ্ছে সেইফকন আন্তর্জাতিক এক্সপোতে
স্যাভর ইন্টারন্যাশনাল লিমিটেডের আয়োজনে ঢাকায় চলছে তিন দিনের অবকাঠামোভিত্তিক বৃহৎ আন্তর্জাতিক প্রদর্শনী ‘৭ম স্যাফকন ২০২২’। ইলেকট্রনিক্স জায়ান্ট ওয়ালটন আন্তর্জাতিক ওই এক্সপোতে প্রদর্শন করছে গৃহে ব্যবহারের জন্য বিভিন্ন মডেলের ১, ১.৫ ও ২ টনের স্প্লিট টাইপ এসি।

পাশাপাশি স্কুল-কলেজ, মসজিদ, মাদ্রাসা, হাসপাতাল, হোটেল, রেস্টুরেন্ট, কনফারেন্স হলের মতো মাঝারি স্থাপনার জন্য ৪ ও ৫ টনের ক্যাসেট এবং সিলিং টাইপ এসি প্রদর্শন করছে ওয়ালটন। এছাড়া, ওয়ালটনের স্টলে রয়েছে বড় স্থাপনার জন্য ব্যবহারযোগ্য ভেরিয়্যাবল রেফ্রিজারেন্ট ফ্লো বা ভিআরএফ এবং চিলার এসি। প্রদর্শনীর প্রথম দিন থেকেই ওয়ালটনের স্টলে ক্রেতা-দর্শনার্থীদের ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২০ অক্টোবর, ২০২২) থেকে কুড়িল বিশ্ব রোডস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) চলছে এই প্রদর্শনী। আজ সন্ধ্যায় পর্দা নামছে তিন দিনব্যাপী চলা ওই আন্তর্জাতিক মেগা ইভেন্টের।

অবকাঠামো নির্মাণ, বিদ্যুৎ উৎপাদন, নবায়নযোগ্য জ্বালানি, সেইফ এইচভিএসিআর ও পানি ব্যবস্থাপনা ও উৎপাদনের সঙ্গে সংশ্লিষ্ট ১৪টি দেশের ১২০টির বেশি প্রতিষ্ঠান ওই প্রদর্শনীতে অংশ নিয়েছে। যেখানে ৩২০টি স্টলে তাদের নিজস্ব পণ্য প্রদর্শন করছে। তৈরি পণ্যের প্রদর্শন ও একে অপরের কাছ থেকে এসব পণ্যের প্রযুক্তিগত নলেজ শেয়ার করাই প্রদর্শনীর উদ্দেশ্য। বৃহস্পতিবার প্রদর্শনীর উদ্বোধন করেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

স্যাভর ইন্টারন্যাশনাল লিমিটেডের তত্ত্বাবধানে আয়োজিত ওই এক্সপোতে দায়িত্বপ্রাপ্ত ওয়ালটনের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর ও এইচভিএসি অ্যান্ড লাইট কমার্সিয়াল সেকশনের ইনচার্জ খন্দকার শাহরিয়ার মোর্শেদ জানান, এই এক্সপো মূলত একটি আন্তর্জাতিক বিটুবি প্রদর্শনী। এখানে বিশ্বের খ্যাতনামা বিভিন্ন প্রতিষ্ঠান তাদের তৈরি পণ্যের প্রদর্শন করছে। একে অপরের কাছ থেকে নলেজ শেয়ার করছে। ওয়ালটন এসব এক্সপোতে অত্যন্ত আগ্রহের সঙ্গে অংশ নেয়। প্রথম দিন থেকে আমরা দর্শনার্থীদের কাছ থেকে ব্যাপক সাড়া পাচ্ছি।

তিনি বলেন, সম্প্রতি বাজারে আসা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউটশনের (বিএসটিআই) ৫.৫ স্টার এনার্জি রেটিং প্রাপ্ত ওয়ালটনের এসি প্রদর্শন করা হচ্ছে এই এক্সপোতে। ওয়ালটন শিগগিরই ইউরোপীয় ব্র্যান্ড এসিসি’র নতুন প্রযুক্তির বিদ্যুৎ সাশ্রয়ী এসি বাজারে ছাড়তে যাচ্ছে। ভিআরএফ ও চিলার এসির পাশাপাশি সম্প্রতি এসিসি’র স্বত্ব লাভ করা ওয়ালটনের নতুন ব্র্যান্ডের এসি প্রদর্শন করা হচ্ছে এই এক্সপোতে। ইউরোপীয় এই ব্র্যান্ডের নামে ওয়ালটন এসি তৈরি করছে সে বিষয়ে দর্শনার্থীদের মধ্যে ব্যাপক আগ্রহ ও ইতিবাচক দৃষ্টিভঙ্গি লক্ষ্য করা গেছে।

জানা গেছে, ওয়ালটনের প্রতিটি এসি আন্তর্জাতিকমানের টেস্টিং ল্যাব নাসদাত-ইউটিএস থেকে মান নিয়ন্ত্রণের পর বাজারজাত করা হয়। আন্তর্জাতিকমানের ওয়ালটন এসি ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে রপ্তানি হচ্ছে।

এসিতে এক বছরের রিপ্লেসমেন্টের পাশাপাশি কম্প্রেসরে ১০ বছরের গ্যারান্টি দিচ্ছে ওয়ালটন। দ্রুত ও সর্বোত্তম বিক্রয়োত্তর সেবা দিতে আইএসও সনদপ্রাপ্ত সার্ভিস ম্যানেজমেন্ট সিস্টেমের আওতায় সারা দেশে ওয়ালটনের রয়েছে ৭৭টি সার্ভিস সেন্টার। ওয়ালটনের দক্ষ ও অভিজ্ঞ প্রকৌশলী এবং টেকনিশিয়ানরা প্রতি ১০০ দিন পর পর এসি ক্রেতাদের ফ্রি সার্ভিস দিচ্ছেন।

আন্তর্জাতিক এই প্রদর্শনীতে সহযোগী অংশীদার হিসেবে রয়েছে পাওয়ার সেল, স্রেডা, ইডকল, কোটরা, অ্যাশরে-বাংলাদেশ চ্যাপ্টার, গ্রিন সোসাইটি অব ইন্ডিয়া, বিসিসিআই, বিসিএসএ, ইশরে, বিআরএএমএ, বাংলাদেশ গ্রিন বিল্ডিং একাডেমি। এছাড়া, এই আন্তর্জাতিক প্রদর্শনীতে স্পন্সর হিসেবে রয়েছে ওয়ালটনসহ ডজনখানেক প্রতিষ্ঠান।

 

তথ্যসূত্র: রাইজিংবিডি

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।