স্মার্টফোন

ওয়ালটন নিয়ে এলো ভার্চুয়াল র‌্যামসহ ৮ জিবি র‌্যামের নতুন স্মার্টফোন

দুর্দান্ত ফিচারের দারুণ আরেকটি স্মার্টফোন বাজারে ছেড়েছে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মোবাইল বিভাগ। সাশ্রয়ী মূল্যের ফোনটির মডেল ‘প্রিমো আর টেন’। প্রথমবারের মতো এই ফোনে ৪ জিবি ভার্চুয়াল র‌্যাম দিয়েছে ওয়ালটন।

এইচডি প্লাস রেজুলেশনের বিশাল ডিসপ্লের ফোনটিতে আরো রয়েছে ৪ জিবি ফিজিক্যাল র‌্যাম, পর্যাপ্ত স্টোরেজ ও শক্তিশালী ব্যাটারি, এআই ট্রিপল ক্যামেরাসহ আকর্ষণীয় সব ফিচার।

ওয়ালটন মোবাইলের মার্কেটিং ইনচার্জ হাবিবুর রহমান তুহিন জানান, বটল গ্রিন, ফোর্ড ব্লু এবং মিডনাইট গ্রিন এই তিনটি আকর্ষণীয় রঙে ফোনটি বাজারে এসেছে। ভ্যাট ছাড়া ‘প্রিমো আর টেন’ মডেলের ফোনটির মূল্য ১২,৯৯০ টাকা। দেশের সব ওয়ালটন প্লাজার পাশাপাশি ঘরে বসেই ই-কমার্স ওয়েবসাইট ওয়ালকার্ট (walcart.com) থেকে ফোনটি কেনা যাচ্ছে।

ওয়ালটন মোবাইলের মার্কেটিং কো-অর্ডিনেটর রুবায়েত রহমান চৌধুরী জানান, প্রথমবারের মতো ওয়ালটনের এই ফোনে মেমোরি ফিউশন টেকনোলজি ব্যবহৃত হয়েছে। এতে ৪ জিবি পর্যন্ত ইন্টারন্যাল ফ্রি স্টোরেজ, ভার্চুয়াল র‌্যাম হিসেবে ব্যবহার করা যাবে। এর সঙ্গে ৪ জিবি এলপিডিডিআর৪এক্স ফিজিক্যাল র‌্যাম থাকায় গ্রাহক ফোনটিতে ৮ জিবি পর্যন্ত র‌্যাম পাবেন। যার ফলে এই ফোনের কার্যক্ষমতা ও গতি হবে অনেক বেশি। বিভিন্ন অ্যাপস ব্যবহার, ইন্টারনেট ব্রাউজিং, থ্রিডি গেমিং এবং দ্রুত ভিডিও লোড ও ল্যাগ-ফ্রি ভিডিও স্ট্রিমিং সুবিধা মিলবে।

ফোনটিতে ১.৮ গিগাহার্জ গতির ইউনিসক টাইগার টি৬১০ অক্টাকোর প্রসেসর ব্যবহৃত হয়েছে। যার উল্লেখযোগ্য বৈশিষ্ট্য ১২ ন্যানোমিটার ফিনফেট টেকনোলজি। সঙ্গে রয়েছে মালি-জি৫২ গ্রাফিক্স। ফোনটির অভ্যন্তরীণ মেমোরি ৬৪ জিবি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

নতুন এই স্মার্টফোনে দেয়া হয়েছে ৬.৫২৮ ইঞ্চির এইচডি প্লাস ভি-নচ ডিসপ্লে। ২০:৯ অ্যাসপেক্ট রেশিওর পর্দার রেজ্যুলেশন ১৬০০ বাই ৭২০ পিক্সেল। ফলে বিভিন্ন অ্যাপ্লিকেশন ব্যবহার এবং ভিডিও দেখা, গেম খেলা, বই পড়া বা ইন্টারনেট ব্রাউজিংয়ে অনন্য অভিজ্ঞতা পাওয়া যাবে।আইপিএস ইনসেল প্রযুক্তির স্মার্টফোনটিতে রয়েছে ধূলা ও আঁচররোধী ২.৫ডি কার্ভড গ্লাস।

ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত এফ ২.২ অ্যাপারচার সমৃদ্ধ পিডিএএফ প্রযুক্তির অটোফোকাস এআই ট্রিপল ক্যামেরা। যার প্রধান সেন্সরটি ৫পি লেন্স সমৃদ্ধ ১৩ মেগাপিক্সেলের। সঙ্গে রয়েছে ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং আরেকটি ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর।

আকর্ষণীয় সেলফির জন্য সামনে রয়েছে এফ ২.০ অ্যাপারচার সমৃদ্ধ ৮ মেগাপিক্সেল ক্যামেরা। উভয় ক্যামেরায় ফুল এইচডি ভিডিও ধারণ করা যাবে। রয়েছে ১/৩.০৬ ইঞ্চির সেন্সর, ফোরএক্স ডিজিটাল জুম, ফেস ডিটেকশন, টাচ ফোকাস, টাচ শট, স্মাইল শাটার, এন্টি-ফ্লিকার, সেলফ টাইমার, জিও ট্যাগিং, ডিসপ্লে ফেসিয়াল ইনফরমেশন, লোগো ওয়াটারমার্ক, টাইম ওয়াটারমার্ক, নরমাল মোড, প্রোফেশনাল মোড, পোটরেইট, হোয়াইট ব্যালান্স, প্যানারোমা, ফিল্টার মোড, টাইম ল্যাপস, কিউআর কোড, এআই মোডসহ অসংখ্য আকর্ষণীয় ফিচার।

ফোনটির কানেক্টিভিটি হিসেবে আছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ ভার্সন ৫, ওয়ারলেস ডিসপ্লে, ল্যান হটস্পট, অ্যান্ড্রয়েড অটো, ওটিএ এবং ওটিজি। সেন্সর হিসেবে রয়েছে প্রক্সিমিটি, লাইট (ব্রাইটনেস), গ্রাভিটি (থ্রিডি), জিপিএস, এ-জিপিএস নেভিগেশন ইত্যাদি।

দুর্দান্ত পাওয়ার ব্যাকআপের জন্য ডিভাইসটিতে রয়েছে ৪৮৫০ এমএএইচ হাই-ক্যাপাসিটি লি-পলিমার ব্যাটারি। ফোনটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে ফেস আনলক, মাল্টি-ফাংশনাল সাইড মাউন্টেড ফিংগারপ্রিন্ট সেন্সর, টাইপ-সি চার্জিং পোর্ট, ডুয়াল ফোরজি সিম, স্মার্ট কি, স্মার্ট কন্ট্রোল, ডার্ক মোড, জেসচার নেভিগেশন, লং স্ক্রিনশট, স্ক্রিন রেকর্ডার, থিম ম্যানেজার, রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও, ফুল এইচডি ভিডিও প্লে-ব্যাক ইত্যাদি।

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের নিজস্ব কারখানায় তৈরি এই স্মার্টফোনে ৩০ দিনের বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধাসহ এক বছরের বিক্রয়োত্তর সেবা সুবিধা রয়েছে।

তথ্যসূত্র: রাইজিংবিডি

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

এই বিভাগের আরও খবর

Back to top button
error: Content is protected !!