বিজ্ঞান-প্রযুক্তি

গ্রামীণফোনের কোডমাস্টার্স হ্যাকাথন ডেভেলপারদের জন্য

ডিজিটাল বাংলাদেশের কানেক্টিভিটি পার্টনার হিসেবে গ্রাহকদের চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় সেবাদানে তরুণদের ভিতর থেকে দক্ষ ডেভেলপারস ও কোডার্স খুঁজে পেতে গ্রামীণফোনের উদ্যোগে দেশে শুরু হতে যাচ্ছে ‘ডিজিটাল নিনজা কোডমাস্টার্স ২০২০’ শীর্ষক হ্যাকাথন প্রতিযোগিতা।

এ উদ্যোগের মাধ্যমে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট, আইওএস অ্যাপ্লিকেশন ডেভেলপমেন্ট, ব্যাকএন্ড ডেভেলপমেন্ট, কোয়ালিটি অ্যাস্যুরেন্স ও বিজনেস অ্যানালিস্ট ডেভেলপারসরা বিভিন্ন সল্যুশন ডেভেলপ করার ও পুরস্কার জেতার সুযোগ পাবেন; পাশাপাশি বিভিন্ন চমৎকার প্রজেক্টের অংশ হতে পারবেন।
এতে অংশ নিতে রেজিষ্ট্রেশন করতে হবে এই ঠিকানায় gpsocial.co/digital-ninja। রেজিস্ট্রেশন করা যাবে আগামী ১ ডিসেম্বর পর্যন্ত।

কোডমাস্টার্স ইভেন্ট নিয়ে একটি ওয়েবিনার আয়োজন করছে গ্রামীণফোন। এই ওয়েবিনারটি আগামী ২৫ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ ওয়েবিনারে অতিথিরা অংশগ্রহণকারীদের ক্যারিয়ার বিষয়ে বিভিন্ন পরামর্শ ও উৎসাহ দিবেন। এরপর হ্যাকাথন পার্ট-১ ডিসেম্বরের ৫ তারিখ ও হ্যাকাথন পার্ট-২ ডিসেম্বর ১১ তারিখ অনুষ্ঠিত হবে।

এ নিয়ে গ্রামীণফোনের প্রধান মানব সম্পদ কর্মকর্তা সৈয়দ তানভীর হোসেন বলেন, ‘চতুর্থ শিল্প বিল্পবের এ যুগে আমাদের লক্ষ্য ও পরিবর্তনের সঙ্গে মানিয়ে নিতে কারিগরি দক্ষতা গুরুত্বপূর্ণ। এ উদ্যোগটি স্থানীয় কোডারস ও ডেভেলপারদের সল্যুশন প্রদান, কর্সংস্থানের সুযোগ, ভবিষ্যতের সম্ভাবনা উন্মোচন এবং ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবে’।
প্রতিটি ক্যাটাগরি থেকে গ্রামীণফোন একজন বিজয়ী এবং একজন রানার আপ বাছাই করবে। বিজয়ীদের প্রত্যেকে পুরস্কার হিসেবে এক লাখ টাকা দেয়া হবে এবং রানার আপকে দেয়া হবে ৫০ হাজার টাকা।

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করতেঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতেঃ এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

এই বিভাগের আরও খবর

Back to top button
error: Content is protected !!