সর্বশেষঃ

জয় ডি-সেট সেন্টার হবে নকলা ও নালিতাবাড়িতে, কাকরকান্দি অন্তর্ভূক্ত হলো ডিজিটাল ভিলেজে

বৃহস্পতিবার (২০ অক্টোবর ২০২২) শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার কাকরকান্দি ইউনিয়নের ফ্রিল্যান্সার তৃষ্ণা দিও এর আইটি সেন্টার পরিদর্শন করেছেন দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এসমময় এই ফ্রিল্যান্সারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে একটি ল্যাপট উপহার দেন প্রতিমন্ত্রী।

পাশাপাশি ৪.৪ এমবিপিএস গতির ফাইবার ইন্টারনেট সংযোগ দেয়ার পাশাপাশি ওই প্রশিক্ষণ কেন্দ্র থেকে ৫-৭ কিলোমিটার দূরে নালিতাবাড়ি সদর এবং নকলা সদরে জয় ডিজিটাল সার্ভিস অ্যান্ড এমপ্লয়মেন্ট সেন্টার স্থাপনের প্রতিশ্রুতি দেন জুনাইদ আহমেদ পলক।

৫০০০ বর্গফুটের এই প্রশিক্ষণ সেন্টার থেকে প্রশিক্ষণ দেয়ার পাশাপাশি সরকারি সেবা প্রদান ও ব্যবসায় উদ্যোক্তা তৈরির হাব হিসেবে গড়ে তোলার কথাও জানান তিনি। আর শেরপুর সদরে ১০০ কোটি টাকা ব্যয়ে নির্মিত হবে শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার নির্মাণ কাজ শুরু হবে আগামী ৪-৬ মাসের মধ্যে।

এসময় পলক বলেন, সুবির নকরেক ও তৃষ্ণা দেও এর মতো সাড়ে ৬ লাখ মুক্তপেশাজীবিদের মাধ্যমে দেশে সাড়ে ৭০০ মিলিয়ন ডলার রেমিটেন্স এসেছে। একসময় ছাত্র- শিক্ষক-অভিভাবক কেউই কম্পিউটার বা ইন্টারনেট যে অত্যন্ত প্রয়োজনীয় তা উপলব্ধিতে ছিলো না। ১৩ বছর পর এখন প্রত্যেক শিক্ষকই চান যেনো তার স্কুলে একটি শেখ রাসেল ডিজিটাল কম্পিউটার ল্যাব থাকুক। প্রত্যেক এমপি চান তার এলাকায় একটি করে স্কুল অব ফিউচার থাকুক। সুবির-তৃষ্ণার সাফল্য দেখে এখন অভিভাবকরও বুঝেছেন সন্তানরা কম্পিউটার ও ইন্টারনেট পেলে আত্মকর্ম সংস্থানের ব্যবস্থা করতে পারবে। ফলে শুরুতে স্থাপিত যেই সেন্টারগুলো ভঙ্গুর হয়েছে সেগুলো মেরামত করা হবে। শেরপুরের ৩টি ডি-সেটে কুমন শিক্ষা পদ্ধতি চালু হবে।

সকালে কাকরকান্দি ইউনিয়নে পৌঁছলে প্রতিমন্ত্রীকে গারোদের ঐতিহ্যবাহী পাগড়ি, পালক ও উত্তরিও দিয়ে বরণ করে স্থানীয়রা। এসময় প্রতিমন্ত্রীর কাছে স্থানীয় জনপ্রতিনিধির কাছ থেকে আসা অনুরোধের পরিপ্রেক্ষিতে কাকরকান্দি গ্রামকে ১০টি ডিজিটাল ভিলেজ প্রকল্পের অধীনে আনার ঘোষণা দেন জুনাইদ আহমেদ পলক।

 

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!