সর্বশেষঃ

টালিখাতা ব্যবসার হিসাব রাখার সেরা অ্যাপ

ব্যবসার সব ধরনের হিসাব রাখার জন্য একটি মোবাইল অ্যাপ ’টালিখাতা’। এই অ্যাপটি সম্পূর্ণ ফ্রি এবং ইন্টারনেট ছাড়াই ব্যবহার করা যায়। অ্যাপটি দিয়ে সহজে বেচাকেনা এবং খরচের সব ধরনের লেনদেনের হিসাব রাখা যায়, হিসাবে ভুল হয় না এবং বাকি আদায় সহজ হয়। এখন হাতে-কলমে হিসাব রাখার ঝামেলা আর নেই।

বাংলাদেশে এক কোটিরও বেশি কুটির, ক্ষুদ্র, ছোট ও মাঝারি (সিএমএসএমই) ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে, যেখানে তিন কোটিরও বেশি মানুষ কাজ করছে। দেশ ডিজিটালি এগিয়ে গেলেও, অর্থনীতির এই বিশাল অংশটি আর্থিক অন্তর্ভুক্তি এবং প্রযুক্তিগত দিক থেকে খুব বেশি সুবিধা পাচ্ছে না। তাই এই বিশাল সেক্টরের কথা মাথায় রেখে, তাদের ব্যবসা প্রসারে প্রযুক্তিগত নানাবিধ সহযোগিতা করাই টালিখাতার মূল উদ্দেশ্য।

টালিখাতায় ব্যবসায়ীরা নিজেদের শিওরক্যাশ মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট যোগ করে সহজে কাস্টমারদের কাছ থেকে ডিজিটাল পেমেন্ট গ্রহণ, সাপ্লায়ারদের পেমেন্ট প্রদান এবং ব্যাংকের সঙ্গে সরাসরি লেনদেন করতে পারবেন।

অ্যাপ ডাউনলোড লিংক : https://app.tallykhata.com/aW5

অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার পর ব্যবহারকারীদের রেজিষ্ট্রেশন করতে হবে। রেজিষ্ট্রেশন করার জন্য প্রথম ধাপে ব্যবসা প্রতিষ্ঠানের নাম, মোবাইল নম্বর দিতে হবে। ব্যবসা প্রতিষ্ঠানের নাম, মোবাইল নম্বর দেওয়ার পর ব্যবহৃত নম্বরে ভেরিফিকেশন কোড পাঠানো হবে। দ্বিতীয় ধাপে ভেরিফিকেশন কোড ও পিন কোড সেট করে রেজিষ্ট্রেশন করতে হবে।

ভাবনাহীন নির্ভুল হিসাব: টালিখাতা অ্যাপ এর মাধ্যমে ব্যবসায়ের লেনদেনের নির্ভুল হিসাব রাখা হয়। এর মাধ্যমে সহজেই ব্যবসার বেচা-কেনা ও আয়-ব্যয়ের রিপোর্ট দেখা যায়। তাছাড়া ব্যবহারকারীরা ক্যাশ হিসাব অপশন থেকে তাদের মাসিক হিসাব এবং বাকি হিসাব অপশন থেকে মাসিক বাকি হিসাব দেখতে পারবেন।

ফ্রি এসএমএস এলার্ট: টালিখাতা অ্যাপটিতে রয়েছে ফ্রি এসএমএস এলার্ট সিস্টেম। ফলে বাকিতে কেনার সময় কাস্টমারকে ফ্রি এসএমএস পাঠানো হয়। এতে ব্যবসায়ীদের বাকি আদায় সহজ হয়, এবং নিয়মিত ও দ্রুততার সাথে বাকি আদায় হয়।

ডাটা ব্যাকআপ: টালিখাতায় ব্যবহারকারীরা নিজেই তাদের ডাটা ব্যাকআপ রাখতে পারবেন মেন্যু থেকে। এছাড়াও ইন্টারনেট অন থাকলে স্বয়ংক্রিয়ভাবে ডাটা ব্যাকআপ হয়। আর সকল লেনদেন সংরক্ষিত থাকে আজীবন।

সুতরাং ব্যবসা পরিচালনা এবং হিসাব রাখার যাবতীয় কাজ টালিখাতার মাধ্যমে করা যায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!