খবর

ডেনমার্ক ও আয়ারল্যান্ডে বেড়েছে ওয়ালটনের টিভি রপ্তানি

টেকসই পণ্য, উচ্চ মান, সাশ্রয়ী মূল্য, সর্বাধুনিক প্রযুক্তি ও ডিজাইনের কারণে ইউরোপের বাজারে প্রতিযোগিতা সক্ষমতায় অন্যান্য ব্র্যান্ডের চেয়ে এগিয়ে আছে ওয়ালটন টিভি। এর ফলে ইউরোপের বিভিন্ন দেশের মতো ডেনমার্ক ও আয়ারল্যান্ডেও বাংলাদেশে তৈরি ওয়ালটন টিভির চাহিদা বেড়েছে। তাই, ইউরোপের ওই দেশ দুটিতে ওয়ালটন টিভির রপ্তানি বেড়েছে।

ইউরোপের বাজারে দায়িত্বপ্রাপ্ত ওয়ালটনের গ্লোবাল বিজনেস ইউনিটের ভাইস প্রেসিডেন্ট সাঈদ আল ইমরান জানিয়েছেন, ওইএম (ওরিজিনাল ইক্যুইপমেন্ট ম্যানুফ্যাকচারার) পদ্ধতির আওতায় ডেনমার্ক ও আয়ারল্যান্ডে ২০২০ সাল থেকে টিভি রপ্তানি করছে ওয়ালটন। ইউরোপিয়ান ডিজাইন ও স্ট্যান্ডার্ডে তৈরি অত্যাধুনিক প্রযুক্তির টিভি রপ্তানি করায় ইউরোপের দেশগুলোতে অতি অল্প সময়ের মধ্যে ক্রেতাদের মনোযোগ আকর্ষণ করতে সক্ষম হয়েছে ওয়ালটন টিভি। ওয়ালটন টিভির সময়োপযোগী বিপণন কৌশল এই অসাধারণ সাফল্য অর্জনের ক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করেছে।

তিনি বলেন, উন্নত পিকচার কোয়ালিটি, উচ্চ মান, সাশ্রয়ী দাম, ইউরোপিয়ান স্ট্যান্ডার্ড ডিজাইন ও ফিচারের জন্য ওয়ালটন টিভির প্রতি ডেনমার্ক ও আয়ারল্যান্ডের ক্রেতাদের আস্থা বাড়ছে অতি দ্রুত। এর পরিপ্রেক্ষিতে এই দেশগুলোর বাজারে প্রতিবছরই বাড়ছে ওয়ালটন টিভির রপ্তানি। ইতোমধ্যে ইউরোপের এই দুটি দেশে প্রায় ২.৫ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের টিভি রপ্তানি করেছে ওয়ালটন।

ওয়ালটন টিভির চিফ বিজনেস অফিসার প্রকৌশলী মোস্তফা নাহিদ হোসেন বলেছেন, ওয়ালটন টেলিভিশনের বড় রপ্তানিবাজার এখন ইউরোপ। বর্তমানে জার্মানি, গ্রিস, আয়ারল্যান্ড, পোল্যান্ড, স্পেন, ইতালি, রোমানিয়া, ডেনমার্ক, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডসহ ইউরোপের ১৪টি দেশে রপ্তানি হচ্ছে ওয়ালটন টিভি। এসব দেশে ওইএম এর পাশাপাশি ওয়ালটন ব্র্যান্ড লোগোতে টিভি রপ্তানি হচ্ছে। ওয়ালটনের মোট টিভি রপ্তানি আয়ের প্রায় ৯৫ শতাংশই আসে ইউরোপের বাজার থেকে।

তিনি আরও বলেন, দেশের শীর্ষ টিভি রপ্তানিকারক প্রতিষ্ঠান এখন ওয়ালটন। আমাদের লক্ষ্য—বিশ্বব্যাপী ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত টেলিভিশন ছড়িয়ে দিয়ে বহির্বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করা। সেই লক্ষ্য অর্জনে বিশ্বের সেরা পাঁচটি টেলিভিশন প্রস্তুতকারী প্রতিষ্ঠানের তালিকায় পৌঁছানোর মিশন নিয়ে কাজ করছি আমরা।

জানা গেছে, ৩৫টিরও বেশি দেশে শতাধিক বিজনেস পার্টনারের মাধ্যমে ‘মেড ইন বাংলাদেশ’ লেবেলযুক্ত টিভি রপ্তানি করছে ওয়ালটন। ওয়ালটন টিভির মোট রপ্তানির ৩৪ শতাংশ ডেনমার্কে, ১৮ শতাংশ জার্মানিতে, ২২ শতাংশ গ্রিসে, ১৫ শতাংশ ক্রোয়েশিয়া ও আয়ারল্যান্ডে, ৬ শতাংশ পোল্যান্ডে এবং ৫ শতাংশ আফ্রিকা ও অন্যান্য দেশে হয়েছে।

বিজ্ঞাপন

তথ্যসূত্র: রাইজিংবিডি

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করতেঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতেঃ এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

এই বিভাগের আরও খবর

Back to top button
error: Content is protected !!