ফেসবুকে ব্যবসা প্রসারে গ্রামীণফোন-মেটার প্রশিক্ষণের উদ্যোগ

ফেসবুকে ব্যবসা প্রসারে গ্রামীণফোন-মেটার প্রশিক্ষণের উদ্যোগ

‘বস্ট আপ’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মসূচি আয়োজনে মেটা’র (সাবেক ফেসবুক কোম্পানি) সঙ্গে যৌথ পার্টনারশিপ করেছে গ্রামীণফোন। ‘বুস্ট আপ’ প্রোগ্রামটি ফেসবুকে ক্ষুদ্র ও মাঝারি আকারের ব্যবসায়িক উদ্যোগগুলোর জন্য ডিজিটাল সক্ষমতা বৃদ্ধির বুটক্যাম্প।

গ্রামীণফোন গ্রাহকদের মধ্যে যারা ফেসবুকের মাধ্যমে ক্ষুদ্র ও মাঝারী ব্যবসা পরিচালনা করেন, তারা বুটক্যাম্পে অংশ নিতে মাইজিপি অ্যাপ অথবা গ্রামীণফোনের ওয়েবসাইটের ‘বুস্ট আপ’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মসূচি আয়োজনে মেটা’ মাধ্যমে নিবন্ধন করতে পারবেন। একইসঙ্গে, তারা বাংলাদেশে মেটা’র অনুমোদিত সেলস পার্টনার এইচটিটিপুলে’র মাধ্যমেও এ প্রোগ্রামে অংশ নেয়ার জন্য নিবন্ধন করতে পারবেন।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) থেকে নিবন্ধন করা যাবে। প্রশিক্ষণ কর্মসূচি শুরু হবে ১৮ অক্টোবর। বাছাইকৃত অংশগ্রহণকারীদের ট্রেনিং এর ভেন্যু সম্পর্কে জানানো হবে।

গ্রামীণফোনের চিফ মার্কেটিং অফিসার সাজ্জাদ হাসিব বলেন, ‘প্রযুক্তির শক্তিকে কাজে লাগিয়ে ডিজিটাল অন্তর্ভুক্তি ও সমাজকে সামনে এগিয়ে নেয়াকে সবসময় প্রাধান্য দিয়ে বিবেচনা করে গ্রামীণফোন। ক্ষুদ্র ও মাঝারি খাতের ব্যবসায়িক উদ্যোগগুলোর সম্ভাবনা উন্মোচনে মেটা’র সঙ্গে যৌথ উদ্যোগ গ্রহণ করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। এ উদ্যোগটি প্রতিষ্ঠানগুলোকে উদ্ভাবনী ও সাশ্রয়ী ডিজিটাল টুল ব্যবহারের মাধ্যমে তাদের ব্যবসার আধুনিকায়ন এবং অনলাইন পরিসরে উপস্থিতি আরো বাড়াতে সাহায্য করবে।’

বুটক্যাম্পে অংশগ্রহণকারীরা অনলাইন পরিসরে তাদের উপস্থিতি বাড়াতে এবং ব্যবসায়িক কার্যক্রম সম্প্রসারিত করতে ডিজিটাল প্রযুক্তির ব্যবহার সম্পর্কে জানতে পারবেন।

এ বিষয়ে মেটা’র এশিয়া প্যাসিফিক অঞ্চলের ইমার্জিং মার্কেটস’র পরিচালক জর্ডি ফোরনিস বলেন, ‘গ্রামীণফোনের সঙ্গে আমাদের এ পার্টনারশিপটি গুরুত্বপূর্ণ। এ পার্টনারশিপের মাধ্যমে আমরা বাংলাদেশের ক্ষুদ্র ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোকে ক্রেতাদের পরিবর্তিত জীবনধারার উপযোগী সেবাদানে সহায়তা করবো। এ বুটক্যাম্পের মাধ্যমে স্থানীয় উদ্যোক্তারা ডিজিটাল টুলগুলো ব্যবহার করতে পারবেন, যা তাদের ব্যবসায়িক কার্যক্রম সম্প্রসারিত করতে এবং ক্রেতাদের চাহিদা মেটাতে সক্ষম করবে বলে আমি মনে করি।

 

নারী উদ্যোক্তাদের জন্য দারাজের ‘বেচো বাঁচো’ উদ্যোগ

সবচেয়ে বড় উদ্যোক্তা সম্মেলন উই সামিট

টেক টাইমস বিডি এর ফেসবুক পেজের লিংক