সর্বশেষঃ

ফেসবুক-ইনস্টাগ্রামের নীল টিক টাকার বিনিময়ে পাওয়া যাবে

গত বছর সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম টুইটার কেনার ইলন মাস্ক ঘোষণা করেছিলেন যে, ভেরিফায়েড অ্যাকাউন্ট অর্থাৎ ‘নীল টিক’ সেবা পেতে ব্যবহারকারীদের এখন থেকে প্রতি মাসে অর্থ প্রদান করতে হবে। অর্থাৎ, ব্যবহারকারীরা এখন চাইলে টাকা দিয়ে নিজের টুইটার অ্যাকাউন্টের জন্য নীল টিক কিনতে পারবেন।

এই ঘোষণা প্রকাশ্যে আসা মাত্রই টেক দুনিয়ায় রীতিমতো শোরগোল পড়ে গিয়েছিল। প্রবল সমালোচনার মুখে পড়লেও এ ব্যাপারে অনড় থাকেন ইলন মাস্ক।

এদিকে, ইলন মাস্কের দেখাদেখি এবার মেটার প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গও ফেসবুক ও ইনস্টাগ্রাম প্ল্যাটফর্মের জন্য টাকার বিনিময়ে অ্যাকাউন্ট ভেরিফিকেশন (নীল টিক) সেবা চালু করেছেন। অর্থাৎ ফেসবুক ও ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা টাকা নিয়ে নিজের অ্যাকাউন্টের জন্য নীল টিক কিনতে পারবেন।

প্রোফাইলে বা পেজে নীল পেতে প্রতি মাসে নির্দিষ্ট ফি দিতে হবে ব্যবহারকারীদের। যদিও এতোদিন এ সুবিধা বিনামূল্যেই পেতেন প্ল্যাটফর্ম দুটির ব্যবহারকারীরা।

রোববার (২০ ফেব্রুয়ারি) ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ এক ঘোষণায় জানান, “এ সপ্তাহের শুরুতে আমরা সাবস্ক্রিপশন সেবা ‘মেটা ভেরিফায়েড’ চালু করতে যাচ্ছি। এর ফলে জাতীয় পরিচয়পত্র দিয়ে অ্যাকাউন্ট যাচাই, নীল টিক ব্যাজ, সুরক্ষাসহ সরাসরি গ্রাহক সহায়তা সুবিধা পাওয়া যাবে। আমাদের এই সেবা গ্রাহকের বিশ্বাসযোগ্যতা ও সুরক্ষা বাড়াবে। মেটা ভেরিফায়েড সুবিধা পেতে ওয়েব সংস্করণে প্রতি মাসে ১২ মার্কিন ডলার এবং আইওএস সংস্করণে ১৫ মার্কিন ডলার ব্যয় করতে হবে। প্রাথমিকভাবে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে এ সেবা এ সপ্তাহেই চালু হবে। পরে অন্যান্য দেশে সুবিধাটি চালু করা হবে।”

তথ্যসূত্র: রাইজিংবিডি

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!