বিজ্ঞান-প্রযুক্তি

ফেসবুক ও মেসেঞ্জারে চালু হচ্ছে ব্রডকাস্ট চ্যানেলস

ফেসবুক ও মেসেঞ্জারে ‘ব্রডকাস্ট চ্যানেলস’ সুবিধা চালু করতে যাচ্ছে মেটা। এ সুবিধা ব্যবহার করে যেকোনো ব্যক্তি সরাসরি নিজেদের অনুসরণকারীদের কাছে বার্তা, ছবি ও অডিও ক্লিপ পাঠাতে পারবেন। চাইলে নির্দিষ্ট বিষয়ে জরিপও করা যাবে। নতুন এ সুবিধা আগামী কয়েক সপ্তাহের মধ্যে উন্মুক্ত করা হবে বলে এক ব্লগ বার্তায় জানিয়েছে মেটা।

মেটার তথ্যমতে, বর্তমানে নির্দিষ্টসংখ্যক ফেসবুক ও মেসেঞ্জার ব্যবহারকারীদের ওপর ‘ব্রডকাস্ট চ্যানেলস’ সুবিধার কার্যকারিতা পরখ করা হচ্ছে। এ সুবিধা চালু হলে ফেসবুক পেজের মাধ্যমে শুধু অনুসরণকারীদের নিয়ে আলাদা চ্যানেল তৈরি করা যাবে। এর ফলে অনুসরণকারীদের জন্য আলাদা অডিও বার্তা, ছবি বা ভিডিও পোস্ট করা যাবে, যা ফেসবুকের বন্ধু তালিকায় থাকা অন্য ব্যক্তিরা দেখতে পারবেন না। মেসেঞ্জারেও গ্রুপ চ্যাটের আদলে নির্দিষ্টসংখ্যক ব্যক্তিদের জন্য আলাদা পোস্ট করা যাবে।

ফেসবুক ও মেসেঞ্জারে ব্রডকাস্ট চ্যানেলস সুবিধা চালু হলে প্রথমে অনুসরণকারীদের নিজস্ব চ্যানেলে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানাতে হবে। এরপর অডিও বার্তা, ছবি বা ভিডিও পোস্ট করলেই চ্যানেলের সঙ্গে যুক্ত থাকা সব অনুসরণকারী সেগুলো দেখতে পারবেন। ফলে নিয়মিত পছন্দের ব্যক্তি বা প্রতিষ্ঠানের হালনাগাদ তথ্য বা পোস্ট দেখার সুযোগ পাবেন অনুসরণকারীরা।

উল্লেখ্য, মেটার মালিকানাধীন ইনস্টাগ্রাম ও হোয়াটসঅ্যাপে ‘ব্রডকাস্ট চ্যানেলস’ সুবিধা চালুর পরপরই ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে।

তথ্যসূত্র: দ্য ভার্জ

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করতেঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতেঃ এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

এই বিভাগের আরও খবর

Back to top button
error: Content is protected !!