সর্বশেষঃ
Featuredটিপস অ্যান্ড ট্রিক্স

ফেসবুক নিউজ ফিডে কী দেখতে চান ঠিক করুন নিজেই

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে দিনের বেশিরভাগ সময় কাটিয়ে দেন অনেকে। ছেলে-বুড়ো সবাই ব্যবহার করছেন এই প্ল্যাটফর্মটি। তা যে কোনো সময় যে কোনো কন্টেন্ট সামনে এসে যাওয়াটা খুবই বিব্রতকর। তাই এখন থেকে নিউজফিড কাস্টমাইজ করার সুবিধা নিয়ে এলো ফেসবুক।

নতুন এ সুবিধায় কোনো ব্যক্তি বা গ্রুপের পোস্ট পছন্দ হলে পোস্টগুলোর ওপরের ডান পাশে থাকা তিনটি ডটমেনুতে ক্লিক করে ‘শো মোর’ অপশনে ক্লিক করতে হবে। ফলে ব্যবহারকারীর আগ্রহ বুঝে পরবর্তী সময়ে সে বিষয়, ব্যক্তি বা গ্রুপের বিনিময় করা পোস্টগুলো ফিডে বেশি দেখাবে ফেসবুক। অপর দিকে অপছন্দের পোস্টগুলোর ওপরের ডান পাশে থাকা তিনটি ডটমেনুতে ক্লিক করে ‘শো লেস’ অপশনে ক্লিক করলে সেগুলো তুলনামূলক কম দেখানো হবে। পর্যায়ক্রমে সব ব্যবহারকারী এ সুবিধা পাবেন।

ফেসবুক ফিডে কোন বিষয়ের পোস্ট বেশি বা কম দেখানো হবে, তা জানতে ব্যবহারকারীদের আগ্রহ নিয়মিত পর্যালোচনা করে ফেসবুকের এআই (কৃত্রিম বুদ্ধিমত্তা) প্রযুক্তির অ্যালগরিদম। ফলে নিজেদের পছন্দের পোস্ট দেখার পাশাপাশি মাঝেমধ্যে অপছন্দের বিভিন্ন বিষয়ের পোস্টও দেখতে হয় ব্যবহারকারীদের। সমস্যা সমাধানে ব্যবহারকারীদের ফিডের পোস্ট নিয়ন্ত্রণের সুযোগ দেবে ফেসবুক।

এখন থেকে ফিডে ব্যবহারকারীরা যে বিষয়ের পোস্ট বেশি দেখতে চান, তা তুলে ধরতেই এ পরিবর্তন আনা হচ্ছে। নতুন এ সুবিধা কাজে লাগিয়ে ফেসবুক ফিডে দেখানো পোস্টের জনপ্রিয়তা যাচাই করা হবে। এর মাধ্যমে ফেসবুকের কৃত্রিম বুদ্ধিমত্তা পদ্ধতিগুলো আরও ভালোভাবে কাজ করতে পারবে।

হোয়াটসঅ্যাপ গ্রুপের জন্য নিয়ে আসছে নতুন ফিচার

টেক টাইমস বিডি এর ফেসবুক পেজের লিংক

 

তথ্যসূত্র: টেক ক্রাঞ্চঠিক করুন

আরও দেখুন
Back to top button
error: Content is protected !!