সর্বশেষঃ
বিজ্ঞান-প্রযুক্তি

বন্ধ হচ্ছে ইউটিউবের জনপ্রিয় স্টোরিজ ফিচার

অন্যতম জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউব। টেক জায়ান্ট গুগলের এই প্ল্যাটফর্মটি বিনোদনের অন্যতম মাধ্যম। নাটক, সিনেমাসহ বিভিন্ন ক্লাসের লেকচার পাওয়া যায় সহজেই। দিনের বেশিরভাগ সময় অনেকে ইউটিউবে নাটক, সিনেমা বা বিভিন্ন টিউটোরিয়াল দেখে কাটান। তবে এবার কনটেন্ট ক্রিয়েটর এবং ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ দিলো ইউটিউব। বন্ধ হয়ে যাচ্ছে জনপ্রিয় ফিচার। এরইমধ্যে ইউটিউব নিশ্চিত করেছে যে ইউটিউব স্টোরিজ চিরতরে বন্ধ করে দেওয়া হবে।

এই ফিচারটি ক্রিয়েটরদের পোস্ট আপডেট করার অনুমতি দেয়, যা ৭ দিনের জন্য লাইভ থাকে। তবে আনুষ্ঠানিকভাবে এই ফিচারটি ২৬ জুন ২০২৩ থেকে বন্ধ হয়ে যাবে। এরপর থেকে আর কোনো ইউটিউব ব্যবহারকারী এই ফিচার পাবেন না।

ফিচারটি প্রথম ২০১৮ সালে চালু করা হয়েছিল। প্রাথমিক ভাবে ১০ হাজার গ্রাহকের অ্যাকাউন্টের জন্য স্টোরি চালু করা হয়। সংস্থার পক্ষ থেকে জানানো হয়, রিল আকারে এই ফিচারটি চালু করা হয়েছিল। তবে ফিচারটি ব্যবহারকারীদের মধ্যে আশানুরূপ জনপ্রিয় হতে পারেনি। সংস্থা যতটা চেয়েছিল ততটা জনপ্রিয়তা না পাওয়ায় ফিচারটি চিরতরে বন্ধ করতে চলেছে ইউটিউব।

বর্তমানে সংস্থাটি ইউটিউব শর্টস লাইভ ভিডিও এবং কমিউনিটি পোস্টের উপর বিশেষ দৃষ্টি নিবদ্ধ করতে চায়। এই কারণে পুরোনো ফিচারটি বন্ধ করে দিচ্ছে।যেসব ক্রিয়েটর প্রায়শই স্টোরিজ ব্যবহার করেন তাদের ইউটিউব স্টুডিও, হেল্প সেন্টার কন্টেন্ট এবং ক্রিয়েটর ইনসাইডার ভিডিওর মাধ্যমে অবহিত করা হবে।

 

তথ্যসূত্র: টেক ক্রাঞ্চ

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করতেঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতেঃ এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

আরও দেখুন
Back to top button
error: Content is protected !!