সর্বশেষঃ
গ্যাজেট

বাজারে এলো স্যামসাংয়ের নতুন স্মার্টওয়াচ

বহুল প্রতীক্ষিত স্মার্টওয়াচ ‘গ্যালাক্সি ওয়াচফাইভ’ দেশের বাজারে উন্মোচন করেছে স্যামসাং। স্লিপ ট্র্যাকিং, হেলথ অ্যান্ড ওয়েলনেস মনিটরিং এবং স্যামসাংয়ের বায়ো-অ্যাকটিভ সেন্সর আইসি-সহ নানা অনন্য সুবিধাযুক্ত এই স্মার্টওয়াচটি ব্যবহারকারীদের সুস্থ ও স্বাচ্ছন্দ্যময় জীবনযাপনের নিয়মিত সঙ্গী হয়ে উঠতে সক্ষম।

দেশব্যাপী স্যামসাংয়ের সকল স্টোরে নতুন এই স্মার্টওয়াচটি পাওয়া যাচ্ছে। ব্যবহারকারীদের ঘুম ও স্বাস্থ্যের খেয়াল রাখা থেকে শুরু করে দৈনন্দিন জীবনের বিভিন্ন দিক নিয়ন্ত্রণে রাখতে সহায়তা করার জন্য সেরা মানের প্রযুক্তি এবং বৈশিষ্ট্যের সমন্বয় ঘটানো হয়েছে গ্যালাক্সি ওয়াচফাইভ স্মার্টওয়াচটিতে। উন্নততর স্লিপ ট্র্যাকিং প্রযুক্তির সাহায্যে ডিভাইসটি আটটি বিশেষ আইকন এর মাধ্যমে ব্যবহারকারীদের ঘুমের ধরন যাচাই করে সে অনুযায়ী ঘুমের সময় নির্ধারণ করে দিতে পারে, নাক ডাকার অভ্যাস বুঝতে পারে এবং ঘুমের বিভিন্ন স্টেজ (অ্যাওয়েক, লাইট, ডিপ এবং আরইএম) বুঝতে এবং ট্র্যাক করতে পারে।

ইতোপূর্বে বাজারে আসা অন্যান্য স্মার্টওয়াচগুলোর চেয়ে বেশি সক্ষমতার ব্যাটারি এবং দ্রুত চার্জিং সুবিধার গ্যালাক্সি ওয়াচফাইভ ০ থেকে শতকরা ৪৫ ভাগ পর্যন্ত চার্জ হতে সময় নেয় মাত্র ত্রিশ মিনিটের মতো। হেলথ সেন্সরগুলো কার্যকরভাবে নিয়ন্ত্রণ করার জন্য এতে আরো রয়েছে থ্রি-ইন-ওয়ান স্যামসাং বায়োঅ্যাকটিভ সেন্সর: বায়োইলেকট্রিক্যাল ইম্পিডেন্স অ্যানালাইসিস সেন্সর, ইলেকট্রিক্যাল হার্ট সেন্সর (ইসিজি) এবং অপটিক্যাল হার্ট রেট সেন্সর। রাত-দিন চব্বিশ ঘণ্টার পুরোটা সময় স্বাস্থ্যের অবস্থা জানান দেওয়ার পাশাপাশি বাজারের এই নতুন ডিভাইসটি বডি কম্পোজিশন ট্র্যাক করতে পারে এবং মাত্র কয়েক মিনিটের মধ্যেই ব্যবহারকারীদের শরীর ও স্বাস্থ্য সম্পর্কে খুঁটিনাটি আরও বিবিধ তথ্য দিতে পারে। গ্যালাক্সি ওয়াচফাইভ ব্যবহারকারীদের স্টেপ গণনা করতে পারে, ক্যালরি পর্যবেক্ষণ করতে পারে এবং ৯০টিরও বেশি এক্সারসাইজ সাপোর্ট করে, যা ব্যবহারকারীরা ঘড়ি থেকেই ট্র্যাক করতে পারবেন।

কোনো ইন্টারেস্ট ছাড়াই ছয় মাসের ইএমআই সুবিধাসহ ১০ হাজার টাকা ক্যাশব্যাক অফারে গ্যালাক্সি ওয়াচফাইভ কেনা যাবে। পাশাপাশি ৫ হাজার টাকার ফোল্ডেবল বান্ডেল ক্যাশব্যাক অফারও রয়েছে। এছাড়া এক্সচেঞ্জ অফারের আওতায় রেগুলার এক্সচেঞ্জ ভ্যালুর ওপর আরো ৩ হাজার টাকার এক্সচেঞ্জ বোনাস মিলবে।

স্যামসাং ইলেকট্রনিক্সের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ‘দেশের বাজারে ব্যতিক্রমী গ্যালাক্সি ওয়াচফাইভ নিয়ে আসতে পেরে আমরা আনন্দিত। এটি ব্যবহারকারীদের ট্র্যাকিং, মনিটরিং এবং আরও অনেক বৈশিষ্ট্যের মাধ্যমে নিজেদের শরীর ও স্বাস্থ্যের জন্য সঠিক লক্ষ্য নির্ধারণ করার সুবিধা দেবে।’

উদ্ভাবনী প্রযুক্তির সমন্বয়ে তৈরি স্যামসাং গ্যালাক্সি ওয়াচফাইভের দাম ৪২ হাজার ৯৯৯ টাকা।

অ্যামাজফিটের নতুন দুই মডেলের স্মার্টওয়াচ

টেক টাইমস বিডি এর ফেসবুক পেজের লিংক

 

 

তথ্যসূত্র: রাইজিংবিডি

আরও দেখুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!