টিপস অ্যান্ড ট্রিক্স

বিকাশ ম্যাপে পাওয়া যাচ্ছে নিকটস্থ এজেন্ট মার্চেন্ট এটিএম ও গ্রাহক সেবা কেন্দ্রের খোঁজ

দেশের যে প্রান্তেই থাকুন না কেন, আশেপাশে কোথায় বিকাশ এজেন্ট, গ্রাহকসেবা কেন্দ্র বা মার্চেন্ট আছেন তা সহজেই বিকাশ অ্যাপের ম্যাপ অপশন থেকে খুঁজে নিতে পারছেন গ্রাহক। বিকাশের সেবা পেতে এই পয়েন্টগুলো দ্রুত খুঁজে নিতে গত পাঁচ মাসে ২২ লাখ বারের বেশি বিকাশ ম্যাপ ব্যবহার করেছেন গ্রাহকরা।

সম্প্রতি ম্যাপ অপশনে যুক্ত হয়েছে নিকটস্থ এটিএম এর তালিকাও যেখানে সহজে ক্যাশ আউট করতে পারছেন গ্রাহক। বেসিক ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, আইএফআইসি ব্যাংক, যমুনা ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক এবং সোশ্যাল ইসলামী ব্যাংকের এটিএম থেকে বিকাশ গ্রাহকরা হাজারে ১৪.৯০ টাকা খরচে ক্যাশ আউট করার সেবা নিতে পারছেন।

বহুল ব্যবহৃত এবং জনপ্রিয় বিকাশ অ্যাপের ম্যাপ ব্যবহার করে সারাদেশের ২ লাখ ৪০ হাজার এজেন্ট পয়েন্ট, ২৭৫টি গ্রাহক সেবা কেন্দ্র, আড়াই লাখের বেশি মার্চেন্ট পয়েন্ট এবং সাড়ে ১১শ’র বেশি এটিএম পয়েন্টের মধ্য থেকে গ্রাহকের জন্য তার নিকটবর্তী পয়েন্টে গিয়ে সেবা নেয়া আরো সহজ হ’ল।

ম্যাপের এই অপশন থেকেই গ্রাহক নির্দিষ্ট এজেন্ট, মার্চেন্ট, গ্রাহক সেবা কেন্দ্র বা এটিএম এর লোকেশন জানার পাশাপাশি তার ছবি, ব্যবসার ধরন, সেবার সময়ের মত আরো কিছু তথ্য জেনে নিতে পারবেন।

বিকাশ অ্যাপের হোমস্ক্রিনে ডানদিকের বিকাশ লোগো থেকে বিকাশ ম্যাপ নির্বাচন করতে পারবেন গ্রাহক। বিকাশ ম্যাপ ব্যবহার করতে গ্রাহককে অবশ্যই তার লোকেশন চালু করতে হবে। এরপর পুরো ম্যাপটি দেখতে পারবেন।

ম্যাপের নিচের অংশে আছে এজেন্ট, মার্চেন্ট, গ্রাহক সেবা এবং এটিএম লোগো। প্রয়োজনীয় লোগোতে ট্যাপ করলে গ্রাহক তার নিকটস্থ পাঁচটি এজেন্ট পয়েন্ট বা কাস্টমার কেয়ার বা এটিএম দেখতে পারবেন। ‘লিস্ট দেখুন’ বাটন থেকে অথবা যেকোনো এজেন্ট/মার্চেন্ট/এটিএম/গ্রাহক সেবা এর উপর ট্যাপ করে দিয়ে ‘রুট দেখান’ অপশন থেকে সেখানে যাওয়ার পথ নির্দেশনাও পাবেন। এছাড়া মার্চেন্ট-এ ট্যাপ করলে গ্রাহক তার নিকটবর্তী ১০টি মার্চেন্ট পয়েন্ট দেখতে পারবেন।

তথ্যসূত্র: বিকাশ

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করতেঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতেঃ এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

এই বিভাগের আরও খবর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!