সর্বশেষঃ
Featuredলাইফ-স্টাইল

মানবতার ফেরিওয়ালা ‘ফ্রী-মোশন’ এর ফিরোজ হাসান

সামাজিক যোগাযোগমাধ্যমের পরিচিত মুখ ‘ফ্রি মোশন’-এর ফিরোজ হাসান। এ নামটির সঙ্গে ফেসবুক এবং ইউটিউব ব্যবহারকারী সবাই কমবেশি পরিচিত। ফিরোজ হাসান চাঁদপুর থেকে এসএসসি ও এইচএসসি শেষ করে ঢাকায় আসেন, পরে ঢাকার একটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে অনার্স মাস্টার্স শেষ করেন। তিনি বলেন, যখন কোনো অসহায় মানুষকে সহযোগিতা করি তাদের মুখের হাসি আমাকে অন্যরকম এক প্রশান্তি দেয়। যেটার কোনো বিনিময় নেই। আমি যতটুকু পারি সামর্থ্য অনুযায়ী মানুষকে সহযোগিতা করি। ভিডিওর মাধ্যমে মানুষকে উৎসাহিত করি।

মানবিক সহায়তার পাশাপাশি ‘ফ্রি মোশন’ নামে ফেসবুক পেজ এবং ইউটিউবে মানবিক ভিডিও কন্টেন্ট তৈরি করে সোশ্যাল মিডিয়ার জনপ্রিয় শীর্ষে এখন তিনি। তার ভিডিওগুলোতে দেখা যায় সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষদের জীবনের কথা তুলে ধরেন এবং পাশাপাশি বিভিন্নভাবে তাদের সাহায্য করেন। সমাজ বিনির্মাণের প্রত্যয়ে এ দেশে অসংখ্য তরুণ নীরবে-নিভৃতে কাজ করে যাচ্ছেন। আত্মপ্রচার নয়, আত্মতৃপ্তিই যাদের মূল উদ্দেশ্য। মানবতার কল্যাণে নিজেকে বিলিয়ে দেওয়া তেমনই একজন ফিরোজ হাসান।

ফিরোজ হাসান জানান, আমার ভ্রমণ খুব পছন্দের। শুরুতে ভ্রমণকালে আশপাশের বিভিন্ন মনোরম দৃশ্য ভিডিও করে আপলোড দিতাম ফেসবুকে। পরে দেখলাম এসব ভিডিও আপলোড দিয়ে তো কারও কোনো উপকার হচ্ছে না। তার পর থেকে ভ্রমণে আসা-যাওয়ার মাঝে কোনো অসহায় মানুষ, সুবিধাবঞ্চিত শিশু চোখে পড়লে যাদের সাহায্যের প্রয়োজন আমার সামর্থ্য অনুযায়ী যতটা সম্ভব সাহায্য করার চেষ্টা করি। আর এদের জন্য কিছু করতে পারলে মনে অন্যরকম শান্তি লাগে।

এক সময় চিন্তা করলেন, এসব সাহায্যের ঘটনা ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় আপলোড দিলে আরও অনেকে অনুপ্রাণিত হবেন। সেই চিন্তা থেকেই ২০২০-এর ফেব্রুয়ারি থেকে মানবসেবার দৃশ্যগুলো ক্যামেরাবন্দি করে তা সোশ্যাল মিডিয়ায় আপলোড শুরু করেন।

ভিডিওগুলোতে দেখা যায়, বাইক নিয়ে কোথাও যাওয়ার পথে ফুল বিক্রেতা ছোট্ট শিশুরা দৌড়ে এলে তাদের থেকে ফুল নিয়ে বিনিময়ে দিচ্ছেন এক হাজার টাকার নোট। আবার গরিব অসহায় মানুষদের কিনে দিচ্ছেন খাদ্যদ্রব্য ও বস্ত্রহীনদের কিনে দিচ্ছেন জামাকাপড়। তরুণদের উৎসাহ জোগাতে ফিরোজের এই ভিন্ন ধরনের মানবসেবা নেটিজনদের প্রশংসায় ভাসছে। অনেকে তার ভিডিও দেখে অনুপ্রাণিত হয়ে সমাজসেবায় নিজেকে নিয়োজিত করছে। তার চিন্তাধারা দেশ এবং দেশের মানুষকে ভালো কিছু উপহার দেওয়া, তাদের জন্য ভালো কিছু করতে পারা, এটাই তার মূল লক্ষ্য। তার অসংখ্য ভিডিও রয়েছে, যেখানে তিনি বিভিন্ন মানুষকে বিভিন্নভাবে সহায়তা করেছেন কিন্তু তার নিজের চেহার কখনো কারও সামনে প্রকাশ করেননি। তিনি হেলমেটের মাধ্যমে নিজেকে লুকিয়ে মানুষদের সহযোগিতা করে যাচ্ছেন নিরলসভাবে।

ফিরোজ হাসান ভাইয়ের ফ্রী-মোশন সহ এই রকম মানবতার কাজে এগিয়ে আসা সুন্দর সুন্দর ভিডিও নিয়ে সাজানো ভিডিও মোশন অ্যাপটি। অ্যাপটি ডাউনলোড অথবা ইন্সটল করতে নিচের ছবির উপর ক্লিক করুন।

মানবতার ফেরিওয়ালা ‘ফ্রী-মোশন’ এর ফিরোজ হাসান

Google AdMob থেকে আয় করার উপায় ও সকল নিয়ম কানুন জেনে নিন

টেক টাইমস বিডি এর ফেসবুক পেজের লিংক

তথ্যসূত্র: ইন্টারনেট

আরও দেখুন
Back to top button
error: Content is protected !!