লাইফস্টাইল

যে পাঁচটি ভুলে আপনাকে বয়স্ক দেখায়

তারুণ্য ধরে রাখতে কেনা চায়? নিজেকে ফিট ও আকর্ষণীয় রাখতে মানুষের চেষ্টারও কমতি নেই। কারণ দ্রুত বুড়িয়ে যাওয়া কেউই পছন্দ করেন না। এ জন্য অনেকেই অনেক খাবার এড়িয়ে চলেন, কেউ শরীরচর্চা করেন, কেউ আবার বিভিন্নভাবে শরীরের যত্ন নেন নিজের মতো করে। তারপরও কি বয়স ধরে রাখা সম্ভব? আয়নার সামনে দাঁড়ালে শরীরে বয়সজনিত পরিবর্তন চোখে পড়ে। তবে হ্যাঁ, এটা ঠিক, প্রতিদিনের কিছু অভ্যাসের জন্যই আপনি দ্রুত বুড়ো হচ্ছেন। অর্থাৎ আপনাকে বয়স্ক মনে হচ্ছে। খুব সাধারণ এসব অভ্যাস হতে পারে আপনার অকাল বার্ধক্যের কারণ। যেমন:

মিষ্টিতে লোভ: মিষ্টি দেখলেই জিভে জল আসে আপনার? আপনি যদি অতিরিক্ত মিষ্টি খান তাহলে দ্রুত বুড়িয়ে যাবেন। অতিরিক্ত মিষ্টি শরীর বার্ধক্যের দিকে ঠেলে দেয়।

মেকআপ: নিজেকে মেকআপ ছাড়া কল্পনা করতে পারেন না অনেকেই। দিন শেষে সেই মেকআপ তুলতেও অনীহা। এই অভ্যাস থাকলে খুব দ্রুতই বুড়ো হবেন আপনি।

সানস্ক্রিন ব্যবহার: সানস্ক্রিন ব্যবহারে অনেকেই আলসেমি করেন। বেশির ভাগ মানুষ ভাবেন সানস্ক্রিন শুধু রোদে ত্বক যেন না পোড়ে এ কারণে ব্যবহার করা হয়। কিন্তু জেনে রাখা ভালো- সানস্ক্রিন ব্যবহার না করলে ত্বক দ্রুত বুড়িয়ে যায় এবং বলিরেখা পড়ে সহজেই।

ব্যায়ামে বেখেয়াল: অনেকেই ভাবেন ব্যায়াম শুধু মোটা মানুষের জন্য; আসলে তা নয়। আপনি যদি শরীরচর্চা না করেন তবে দ্রুতই আপনি বুড়ো হয়ে যাবেন। ফিট ও আকর্ষণীয় থাকতে ব্যায়ামের বিকল্প নেই।

সারাদিন ভাবনা: ক্যারিয়ার ভাবনায় সারাদিন বিভোর থাকেন আপনি, যন্ত্রের মতো খাটাখাটি করেন। পরিবার কিংবা বন্ধুদের জন্যও সময় নেই। এই ধরনের অবস্থা হলে আপনি দ্রুত বুড়ো হয়ে যাবেন।

তথ্যসূত্র: ইন্টারনেট

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করতেঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতেঃ এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

এই বিভাগের আরও খবর

সম্পর্কিত খবর
Close
Back to top button
error: Content is protected !!