সবচেয়ে বড় উদ্যোক্তা সম্মেলন উই সামিট

সবচেয়ে বড় উদ্যোক্তা সম্মেলন উই সামিট

নারী উদ্যোক্তাদের ‘উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্ট (উই) এর আয়োজনে উই সামিট অনুষ্ঠিত হতে যাচ্ছে। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আগামী ১৪ ও ১৫ অক্টোবর চলবে এই সামিট। শোনা যাচ্ছে, এযাবতকালের অন্যতম বড় উদ্যোক্তা সম্মেলন হতে যাচ্ছে এবারের উই সামিট ।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী দিনে থাকবেন ৩০ জন অতিথি। উদ্যোক্তাদের সুলভ ও নিরবচ্ছিন্ন ইন্টারনেট প্রাপ্তি, লজিস্টিক ইকো-সিস্টেমে নিজেদের মানিয়ে নেওয়া এবং ব্যবসায় সম্প্রসারণে অর্থায়ন, ফেসবুক মার্কেটিং, ফটোগ্রাফিসহ নানান বিষয়ে পরামর্শ দেওয়া হবে। অনলাইনে চলবে ৮টি সেশন।

দ্বিতীয় দিনে চলবে উদ্যোক্তাদের তৈরি বিভিন্ন পণ্য ও সেবা নিয়ে ‘ফ্যাশন শো’। এই উদ্যোক্তারাই অনুষ্ঠান মাতাবেন সাংস্কৃতিক পরিবেশনায়। সমাপনী অধিবেশনে এবার ‘জয়ী’ সম্মাননায় ভূষিত হবেন সেরা ১০ জন নারী উদ্যোক্তা। এর মধ্যে ১০ জন থাকবেন উই সদস্য। বাকি ১০ জন হবেন অন্যান্য খাত থেকে।

উই সভাপতি ও ই-ক্যাব যুগ্ম সাধারণ সম্পাদক নাসিমা আক্তার নিশা বললেন, আশা করছি সম্মেলনে নারী উদ্যোক্তারা কীভাবে ক্রমেই অর্থনীতির মূল চালিকা শক্তিতে রূপান্তরিত হচ্ছেন তা তুলে ধরা হবে। দেশের মোট জনসংখ্যার ৭২ দশমিক ৮২ শতাংশ নারীকে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে উই আয়োজিত এই সম্মেলন নারীদের নতুন শক্তিতে আত্মপ্রত্যয়ী করে তুলবে।

‘আইডিয়া’ থেকে ৫ কোটি টাকার অনুদান পেলেন নারী উদ্যোক্তারা

নারী উদ্যোক্তাদের জন্য দারাজের ‘বেচো বাঁচো’ উদ্যোগ

টেক টাইমস বিডি এর ফেসবুক পেজের লিংক