বিজ্ঞান-প্রযুক্তি

স্মার্টফোন ঠান্ডা রাখবে ওয়ানপ্লাসের কুলিং ডিভাইস

দীর্ঘ সময় ব্যবহার বা গেম খেলতে গেলে স্মার্টফোন গরম হয়ে যায়। সবচেয়ে বেশি সমস্যায় পড়তে হয় গেমারদের। ফোন গরম হয়ে হ্যাং হওয়া সহ নানান সমস্যা দেখা দেয়। এরপর স্মার্টফোন ঠান্ডা হতে সময় দিতে হয়। অনেক সময় দেখা যায় এভাবে গরম হয়ে বিস্ফোরণের ঘটনাও ঘটে।

তবে এবার স্মার্টফোন ঠান্ডা রাখতে ওয়ানপ্লাস নিয়ে এলো লিকুইড কুলার। এ বছর স্পেনের বার্সেলোনায় বসেছে এমডব্লিউসির আসর। আর সেখানেই একটি অনন্য লিকুইড কুলিং সিস্টেম দেখিয়েছে ওয়ানপ্লাস। যা স্মার্টফোন গেমিং এবং স্মার্টফোনের সাহায্যে মাল্টিটাস্কিংয়ের ক্ষেত্রে একপ্রকার বিপ্লব ঘটাতে চলেছে। এর আগে গরম স্মার্টফোন ঠান্ডা করার জন্য কোনো কুলিং ডিভাইস ছিল না।

নতুন লিকুইড কুলিং সিস্টেম দিয়ে ওয়ানপ্লাস স্মার্টফোন গরম হয়ে যাওয়ার মতো বড় সমস্যার সমাধান করতে পারবে বলে মনে করা হচ্ছে। মাল্টিটাস্কিং এবং বিশেষ করে গেমিংয়ের সময় ওয়ানপ্লাস লিকুইড কুলার যে কোনো ফোনকে অন্তত ২০ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত ঠান্ডা করতে পারবে।

এই কুলারের অন্যতম একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য হল, আপনার ফোনের ঠিক কতটা ঠান্ডা হওয়া দরকার সেই অনুযায়ী কাস্টমাইজ করে নিতে পারবেন। আপনি যদি দ্রুত ঠান্ডা করতে চান তাহলে সেটাও পারবেন। আবার যদি মনে করেন, ধীরে ধীরে ফোন ঠান্ডা হলেও আপনার অসুবিধা নেই, তাহলে তা-ও পারবেন। সব মিলিয়ে ওয়ানপ্লাস ৪৫ওয়াট লিকুইড কুলারটি ফুল স্পিডে লোড করা যেতে পারে।

তথ্যসূত্র: টেকক্রাঞ্চ

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

এই বিভাগের আরও খবর

Back to top button
error: Content is protected !!