সর্বশেষঃ

স্মার্ট গাইবান্ধা গড়ার লক্ষ্যে অ্যাপস তৈরি করলেন যুবক

২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রযুক্তি বান্ধব বাস্তবায়নের লক্ষ্যে গাইবান্ধা জেলাকে স্মার্ট ও ডিজিটাল জেলা হিসেবে তুলে ধরতে বিশ্বের যে কোন জায়গা থেকে বিনামূল্যে খুব সহজেই গাইবান্ধা জেলার সকল অনলাইন ও অফলাইন জরুরী তথ্য সেবা সম্বলিত মোবাইল অ্যাপ্লিকেশন “Smart Gaibandha” ( স্মার্ট গাইবান্ধা ) খুব শীঘ্রই গুগল প্লে স্টোরে পাওয়া যাবে।

গোবিন্দগঞ্জ উপজেলার বেসরকারি চাকুরিজীবি ইঞ্জিনিয়ার মশিউর রহমান তৈরি করেছেন “Smart Gaibandha” ( স্মার্ট গাইবান্ধা ) নামক অ্যাপটি। তিনি দীর্ঘদিন যাবৎ একজন প্রফেশনাল মোবাইল অ্যাপ এবং ওয়েব ডেভেলপার হিসেবে কাজ করছেন। নিজ জেলার প্রয়োজনীয়তা ভেবে সকল জরুরী তথ্য সেবা একটি মোবাইল অ্যাপের মধ্যে নিয়ে এসেছে।

“Smart Gaibandha” (স্মার্ট গাইবান্ধা) অ্যাপটি ব্যবহার করে গাইবান্ধা জেলার ইতিহাস-ঐতিহ্য ও জেলা প্রশাসনের বিভিন্ন তথ্যাবলি পাওয়া যাবে । এছাড়াও থাকবে সরকারি অফিস, স্থানীয় সরকার, পুলিশ, ফায়ার সার্ভিস, সরকারি ও বেসরকারি হাসপাতাল, এ্যাম্বুলেন্স সার্ভিস, ব্লাড ডোনার সংগঠন, সরকারি জরুরী সেবার কল সেন্টার, পল্লী বিদ্যুৎ, বিশেষজ্ঞ ডাক্তার, স্বেচ্ছাসেবী সংগঠন, আইনজীবী, ই-সেবা, সকল পরীক্ষার রেজাল্ট, সাংবাদিক, স্থানীয় পত্রিকা, দর্শনীয় স্থান, শিক্ষা প্রতিষ্ঠান, জেলার সকল ইউপি চেয়ারম্যানদের সাথে যোগাযোগের সুযোগ এবং চাকরির বিজ্ঞপ্তিসহ জেলার আরও বিভিন্ন প্রয়োজনীয় তথ্য থাকবে।

ইঞ্জিনিয়ার মশিউর রহমান বলেন, অনেকের জরুরী মুহুর্তে বিভিন্ন তথ্যের প্রয়োজন হয় এবং তা অলাইনে খুঁজে পেতে হিমশিম খেতে হয়। খুব সহজেই যাতে আমার প্রিয় গাইবান্ধা জেলার মানুষ এই তথ্য গুলো খুজে পায় মূলত তাদের সুবিধার কথা চিন্তা করেই অ্যাপটি বানানোর উদ্যোগ নিই। যাতে করে জেলার একটি মানুষ হলেও তাৎক্ষনিক অ্যাপটি ব্যবহার করে তার প্রয়োজনীয় জরুরী তথ্য সেবাটি পেতে পারে। অ্যাপ ব্যবহারকারীদের মতামত ও প্রয়োজনীয়তা গুরুত্ব সহকারে বিবেচনা করে প্রতিনিয়ত অ্যাপের উন্নয়নের কাজ করা হচ্ছে আর যুক্ত করা হচ্ছে নতুন তথ্য ও ফিচার। জেলার তথ্য সংগ্রহ করা সময়সাপেক্ষ তবুও অবিরাম চেষ্টা চালিয়ে যাচ্ছি সব তথ্য সংযোজন করার জন্য যাতে করে দেশ বিদেশে ছড়িয়ে থাকাসহ সকল জেলাবাসী যেনো উপকৃত হয় “Smart Gaibandha” ( স্মার্ট গাইবান্ধা ) অ্যাপটি ব্যাবহার করে।

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করতেঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতেঃ এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!