বিজ্ঞান-প্রযুক্তি

হোয়াটসঅ্যাপেও চ্যানেল খুলে আয় করা যাবে এখন

ইউটিউবের মতো এখন হোয়াটসঅ্যাপেও চ্যানেল খুলতে পারবেন ব্যবহারকারীরা। সেখানে তারা ইচ্ছামতো কনটেন্ট আপলোড করতে পারবেন। বর্তমানে কাজ চলছে হোয়াটসঅ্যাপের এমনই একটি ফিচার নিয়ে। যার নাম দেওয়া হয়েছে ‘হোয়াটসঅ্যাপ চ্যানেলস’ ফিচার।

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য একের পর এক সুখবর আনছে প্ল্যাটফর্মটি। ব্যবহারকারীদের ভাল অভিজ্ঞতা দেওয়ার জন্য, হোয়াটসঅ্যাপ ঘন ঘন আপডেটের সঙ্গে নতুন নতুন ফিচার যুক্ত করছে প্ল্যাটফর্মটিতে। এবারের ‘হোয়াটসঅ্যাপ চ্যানেলস’ ফিচার ব্যবহারকারীদের অন্যরকম এক অভিজ্ঞতা দেবে বলেই মনে করছে হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবিটাইনফোর প্রতিবেদনে বলা হয়, হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড ২.২৩.৮.৬ বিটা আপডেটে নতুন ফিচারটি দেখা গেছে। নতুন এই ফিচারটি তথ্য সম্প্রচারের কাজে লাগবে। হোয়াটসঅ্যাপে চ্যানেলগুলো স্ট্যাটাস ট্যাবের মধ্যে আলাদা আলাদাভাবে কাজ করবে। এই বিভাগটিকে ‘আপডেট’ বলা হবে।

ভবিষ্যতে স্ট্যাটাস ট্যাবে, স্ট্যাটাস আপডেটের জন্য একটি নতুন ইন্টারফেস থাকবে। প্রাইভেসির জন্য হোয়াটসঅ্যাপ চ্যানেল ব্যবহারকারীর ফোন নম্বর এবং অন্যান্য তথ্য দেখানো হবে না। একটি চ্যানেলের মধ্যে প্রাপ্ত বার্তাগুলোকে এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা হবে না। অর্থাৎ যিনি পাঠাবেন এবং যাকে পাঠাবেন তারা ছাড়া অন্য কেউ দেখতে পারবেন না সেই বার্তা।

হোয়াটসঅ্যাপে ব্যবহারকারীরা যে চ্যানেলে সাবস্ক্রাইব করতে চান, তা কন্ট্রোল করতে পারবেন। এমনকি তারা কাকে ফলো করছেন এবং কাকে তারা নিজেদের কন্ট্যাক্টে যুক্ত করেছে তা কেউ দেখতে পারবে না। হোয়াটসঅ্যাপ চ্যানেল হ্যান্ডেলগুলোকেও সাপোর্ট করবে, যাতে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপের মধ্যে তাদের নাম লিখে একটি নির্দিষ্ট হোয়াটসঅ্যাপ চ্যানেল ফলো করতে পারে।

তথ্যসূত্র: ওয়েবিটাইনফো

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করতেঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতেঃ এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

এই বিভাগের আরও খবর

Back to top button
error: Content is protected !!