সর্বশেষঃ
টিপস অ্যান্ড ট্রিক্স

হোয়াটসঅ্যাপে কাউকে ব্লক করবেন যেভাবে

খুব সহজে বার্তা ও ছবি বিনিময়ের সুযোগ থাকায় ব্যক্তিগত বা প্রতিষ্ঠানের কাজে অনেকেই নিয়মিত হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। কিন্তু অনেক সময় পরিচিত বা অপরিচিত ব্যক্তির পাঠানো অবাঞ্ছিত বার্তার কারণে ইনস্ট্যান্ট মেসেজিং সেবাটিতে বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়। তবে চাইলেই নির্দিষ্ট ব্যক্তিকে ব্লক করে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়।

কোনো ব্যক্তিকে ব্লক করার জন্য প্রথমে হোয়াটসঅ্যাপ চালু করে ডান পাশের ওপরে থাকা তিনটি ডট মেনুতে ক্লিক করতে হবে। এবার সেটিংস থেকে Account নির্বাচনের পর Privacyতে ক্লিক করলেই নিচে Blocked contacts অপশন দেখা যাবে। এরপর Add অপশনে ক্লিক করে অবাঞ্ছিত ব্যক্তির ফোন নম্বর নির্বাচন করতে হবে।

কোন ব্যক্তিকে ব্লক করার পাশাপাশি তার বিরুদ্ধে অভিযোগও করা যায় হোয়াটসঅ্যাপে। এ জন্য প্রথমে অবাঞ্ছিত ব্যক্তির পাঠানো বার্তা খুলতে হবে। এবার ডান পাশের ওপরে থাকা তিনটি ডট মেনুতে ক্লিক করলে বিভিন্ন অপশন দেখা যাবে। এখানে more অপশনে ক্লিক করে Block নির্বাচন করলেই একটি পপআপ বার্তা দেখা যাবে। বার্তায় ব্লক করার পাশাপাশি অভিযোগ করবেন কি না, তা জানতে চাওয়া হবে। যদি অভিযোগ করতে চান, তবে Report Contact নির্বাচন করে Block অপশনে ক্লিক করতে হবে।

সিসিটিভি ক্যামেরা ক্রয়ের আগে যে বিষয়গুলো জানা জরুরি

টেক টাইমস বিডি এর ফেসবুক পেজের লিংক

আরও দেখুন
Back to top button
error: Content is protected !!