হোয়াটসঅ্যাপে একসঙ্গে ১০০ ছবি শেয়ার করা যাবে

হোয়াটসঅ্যাপে একসঙ্গে ১০০ ছবি শেয়ার করা যাবে

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। মেটা মালিকানাধীন এই মেসেজিং প্ল্যাটফর্মটি জনপ্রিয়তা ধরে রাখতে প্রায়ই নতুন ফিচার নিয়ে আসে। তারই ধারাবাহিকতায় এবার নতুন সুবিধা হিসেবে বর্তমানের তুলনায় তিন গুণের বেশি ছবি পাঠানো যাবে হোয়াটসঅ্যাপে।

প্রথমদিকে হোয়াটসঅ্যাপে একসঙ্গে ১০টি ছবি পাঠানো যেত। তারপর এই ছবি পাঠানোর পরিমাণ বেড়ে ৩০ হয়েছে। অর্থাৎ এখন হোয়াটসঅ্যাপের মাধ্যমে ৩০টি ছবি একসঙ্গে পাঠানো যায়। জানা গেছে, এই ছবি শেয়ার করার সংখ্যা বাড়াতে চলেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

বরাবরের মতো এবারও নতুন এই সুবিধার তথ্য ফাঁস করেছে ওয়েবেটাইনফো। এই ওয়েবসাইটটি হোয়াটসঅ্যাপের নতুন পরিবর্তনগুলো শনাক্ত করে থাকে।

ওয়েবেটাইনফো’র প্রতিবেদনে বলা হয়েছে, হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এবার একসঙ্গে ১০০টি ছবি পাঠানোর সুবিধা পেতে যাচ্ছেন। ইতিমধ্যে কিছু সংখ্যক বিটা টেস্টারদের জন্য ফিচারটি রোল আউট শুরু করেছে হোয়াটসঅ্যাপ।

এর পাশাপাশি আরও একটি ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। যার আওতায় হাই কোয়ালিটির ছবি শেয়ার করা যাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে। অর্থাৎ একসঙ্গে ১০০টি ছবি পাঠানো হলেও ছবির কোয়ালিটি নষ্ট হবে না। অ্যান্ড্রয়েড এবং আইওএস- দুই মাধ্যমেই চালু হবে হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচার।

হোয়াটসঅ্যাপে আসছে আরও কয়েকটি নতুন ফিচার-

*** হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা খুব শিগগির গ্রুপ চ্যাটের ক্ষেত্রে কল শিডিউলের সুবিধা পাবেন। হোয়াটসঅ্যাপ ট্র্যাকার ওয়েবেটাইনফো নতুন এই ফিচারের তথ্য ফাঁস করেছে।

*** এতদিন হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে ছবি বা ভিডিও আপলোড করার সুযোগ পেতেন ব্যবহারকারীরা। এবার সেই তালিকায় যুক্ত হচ্ছে আরও কিছু আপডেট। ৩০ সেকেন্ডের ভয়েস রেকর্ড করে স্ট্যাটাস দেওয়ার ফিচারও এবার রোল আউট করা হবে হোয়াটসঅ্যাপে।

*** স্ট্যাটাস আপডেটে ইমোজির মাধ্যমে রিপ্লাই দিতে পারবেন ব্যবহারকারীরা। কারো স্ট্যাটাস দেখে ভালো লাগলে সেখানে ইমোজি দিয়ে রিঅ্যাকশন জানানোর ফিচারও চালু হচ্ছে হোয়াটসঅ্যাপে।

*** কোনো ব্যবহারকারী স্ট্যাটাস আপডেট করলে তার প্রোফাইল পিকচারের চারপাশে একটি গোল রিং তৈরি হবে। চ্যাটের মধ্যে এরকম কোনো কনট্যাক্ট থাকলে সেখানে ক্লিক করলে সরাসরি স্ট্যাটাস দেখতে পারবেন আপনি।

তথ্যসূত্র: রাইজিংবিডি

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।