সর্বশেষঃ
বিজ্ঞান-প্রযুক্তি

গোপনে অডিও-ভিডিও রেকর্ড ও স্ক্রিণশট ঠেকাবে ইমোর নতুন ফিচার

ব্যবহারকারীদের গোপনীয়তার সুরক্ষায় ‘ব্লক স্ক্রিনশট ফর কলস’ নামে নতুন একটি ফিচার এসেছে ইনস্ট্যান্ট অডিও-ভিডিও কল ও ম্যাসেজিং অ্যাপ ইমো।

সাইবার অপরাধীরা অনুমতি ছাড়াই কল রেকর্ড করে রাখে বা ছবি তুলে রাখে, যেন তা পরবর্তীতে ব্যবহার করে অনৈতিক সুবিধা আদায় করা যায়। এ ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি থেকে ব্যবহারকারীদের সুরক্ষিত রাখবে ইমোর নতুন এই ফিচার।

‘ব্লক স্ক্রিনশট ফর কলস’ একটি শক্তিশালী প্রাইভেসি নিরাপত্তা ফিচার, যা ভিডিও ও অডিও কলের ক্ষেত্রে গোপনে স্ক্রিনশট ও স্ক্রিন রেকর্ডিং থেকে ব্যবহারকারীদের নিরাপত্তা নিশ্চিত করবে।

একবার অ্যান্ড্রয়েড ডিভাইসে ফিচারটি চালু করা হলে, ভিডিও কল অপর প্রান্ত থেকে রেকর্ড করলে সেই রেকর্ডেড ভিডিও কলের ইন্টারফেস স্বয়ংক্রিয়ভাবে কালো হয়ে যাবে এবং ভিডিও কলের সময় স্ক্রিনশটও নিষিদ্ধ হয়ে যাবে। এছাড়া, ভিডিও বা অডিও কলের ক্ষেত্রে কেউ ভয়েস মেসেজ রেকর্ড করতে চাইলে ব্যবহারকারী সঙ্গে সঙ্গে অ্যালার্ট নোটিফিকেশন পেয়ে যাবেন।

এই ফিচারটি চালু করতে হলে প্রথমে সেটিংসে গিয়ে তারপর প্রাইভেসি থেকে ‘ব্লক স্ক্রিনশট ফর কলস’ অপশনটি চালু করতে হবে এবং পরে তা সমস্ত কন্টাক্টের ক্ষেত্রে অ্যাপ্লাই করতে হবে। ব্যবহারকারীরা নির্দিষ্ট কন্টাক্টের জন্যও এই ফিচারটি চালু করতে পারবেন; সেক্ষেত্রে তাদের ওই নির্দিষ্ট কন্টাক্টের চ্যাট পেজে যেতে হবে। এরপর ব্লক স্ক্রিনশট ফর কলস ফিচারটি খুঁজে বের করে তা ওই নির্দিষ্ট কন্টাক্টের ক্ষেত্রে অ্যাপ্লাই করতে হবে। এই ফিচার কার্যকর করতে হলে দু’পাশের ইমো ব্যবহারকারীকেই ইমোর সর্বশেষ সংস্করণের অ্যাপটি ব্যবহার করতে হবে।

ইমো ইতোমধ্যে বিশ্বব্যাপী অ্যান্ড্রয়েডের জন্য ২০২২.০৯.১০৩১ বা তার ওপরের সংস্করণের উপযোগী করে ফিচারটি চালু করেছে। আইওএস ব্যবহারকারীরাও খুব দ্রুত এই ফিচারটি তাদের ফোনে ব্যবহারের সুযোগ পাবেন।

তথ্যসূত্র: রাইজিংবিডি

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করুনঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

এই বিভাগের আরও খবর

Back to top button