সর্বশেষঃ
Featuredবিজ্ঞান-প্রযুক্তিস্মার্টফোন

বাজারে মটোরোলার নতুন ফোন

দেশের বাজারে নতুন ফোন ছাড়ার ঘোষণা দিল মটোরোলা। মডেল: জি৮ পাওয়ার লাইট। ফোনটি ১১ নভেম্বর রাত ৯টা থেকে ই-কমার্স প্ল্যাটফম দারাজে ডিসকাউন্ট মূল্যে ১৩ হাজার ৪৯৯ টাকায় পাওয়া যাবে। পরবর্তীতে ফোনটির দাম পড়বে ১৪ হাজার ৯৯৯ টাকা।

এ প্রসঙ্গে মটোরোলা মোবিলিটির সার্কভুক্ত দেশের ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত মানি বলেন, ‘বাংলাদেশের বাজারে মটোরোলার জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি জি সিরিজ উন্মোচন করতে পেরে আমরা খুবই আনন্দিত। এ পর্যন্ত বিশ্বব্যাপী এই ফ্র্যাঞ্চাইজির ১০০ মিলিয়ন ডিভাইস বিক্রি হয়েছে এবং সবার ক্রয় সক্ষমতার মধ্যে প্রিমিয়াম ফিচার আনতে আমরা বদ্ধপরিকর।’
দারাজ বাংলাদেশ লিমিটেডের চিফ কমার্শিয়াল অফিসার ফুয়াদ আরেফীন বলেন, ‘বাংলাদেশে সেলেক্সট্রা লিমিটেডের মাধ্যমে মটোরোলা ব্র্যান্ডের নতুন সূচনার অংশ হিসেবে দেশের সবচেয়ে বড় ই-কমার্স প্ল্যাটফর্ম হিসেবে দারাজ খুবই আনন্দিত। বিশেষ অংশীদার হিসেবে, আমরা দারাজের মাধ্যমে বাংলাদেশে মটোরোলার উত্তোরোত্তর সাফল্য কামনা করি।’

ফোনটির আকর্ষণীয় কিছু ফিচারের মধ্যে রয়েছে-

৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি: মটো জি৮ পাওয়ার লাইট মডেলের স্মার্টফোনে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা একবার সম্পূর্ণ চার্জে একাধিক দিন চলবে। একবার সম্পূর্ণ চার্জে টানা ১০০ ঘণ্টা গান শোনা বা টানা ১৯ ঘণ্টা অনুষ্ঠান ও মুভি দেখা যাবে।
ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম: ফোনটিতে ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম ব্যবহার করা হয়েছে, যার মধ্যে ১৬ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো এবং ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা। এসব ক্যামেরা ব্যবহার করে স্পষ্ট ছবি, ক্লোজ-আপ শট এবং পোট্রেইট ছবি তোলা সম্ভব হবে। মূল ক্যামেরায় এইচআরডি ফেস বিউটি, ডুয়াল ক্যামেরা বোকেহ, টাইমার, প্যানোরমা এবং আর অনেক ফিচার ব্যবহার করা হয়েছে। সেলফির জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

আল্ট্রা ওয়াইড ম্যাক্স ভিশন ডিসপ্লে: ফোনটিতে ৬.৫ ইঞ্চির ম্যাক্স ভিশন এইচডি+ ডিসপ্লে ব্যবহার করা হয়েছে, যা বেশ বড়। তবে এক হাতে কাজের সুবিধার জন্য স্ক্রিন ছোটও করে নেওয়া যাবে। ট্রাডিশনাল ডিসপ্লের পরিবর্তে ম্যাক্সভিশন ডিসপ্লেতে ছবি, মুভি, অনুষ্ঠান, গেম এবং অন্যান্য কাজে ২০:৯ অনুপাত রেশিওর সুবিধা উপভোগ করা যাবে।

আল্ট্রা রেসপন্সিভ পারফরম্যান্স: ফোনটিতে ৪ জিবি র‌্যামসহ অক্টা-কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফলে প্রতিটা টাচ, ট্যাপ হবে অনেক বেশি স্বাচ্ছন্দ্যের।

স্টোরেজ: ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ ব্যবহার করা হয়েছে, যেখানে বিপুল সংখ্যক অ্যাপস, ইমেজ, মিউজিক এবং ভিডিও সংরক্ষণ করে রাখা যাবে। এছাড়া ডেডিকেটের মাইক্রোএসডি কার্ড স্লট রাখা হয়েছে, যা ২৬৫ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

অ্যাডওয়্যার ও ব্লোটওয়্যার ফ্রি স্টক অ্যান্ড্রয়েড ওএস: ফোনটিতে অ্যাডওয়্যার ও ব্লোটওয়্যার ফ্রি স্টক অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। ফোনটিতে মটো অ্যাকশন ব্যবহার করা হয়েছ। ফলে ব্যবহারকারীদের খুবই সামান্য ইশারায়ও প্রতিদিনকার ভাবের আদান-প্রদান সহজতর হবে। এছাড়া দুবার হাত ঝাঁকি দিলে ক্যামেরা চালু হয়ে যাবে। অন্ধকার পথকে আলোকিত করতে ফোনের স্ক্রিনে দুবার ট্যাপ করলে ফ্ল্যাশলাইট অন হবে।

ওয়াটার রিপ্লেন্ট ও কমপ্যাক্ট ডিজাইন: ফোনটিতে ওয়াটার রিপ্লেন্ট ব্যবহার করা হয়েছে। ফলে খারাপ আবহাওয়া বা বৃষ্টির মধ্যে কল করা বা রিসিভ করা নিরাপদ। এছাড়া কমপ্যাক্ট ডিজাইনের কারণে একহাতে ফোনটি ধরতে আরামদায়ক মনে হবে এবং স্ক্রিনে সবকিছু স্পষ্ট দেখা যাবে।

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করতেঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতেঃ এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

আরও দেখুন
Back to top button
error: Content is protected !!