সর্বশেষঃ
বিজ্ঞান-প্রযুক্তি

বাড়তি খরচ ছাড়াই বিকাশে ভিসা ও অ্যামেক্স ক্রেডিট কার্ডের বিল পরিশোধ

বাড়তি কোন খরচ ছাড়াই করোনাকালীন সময়ে বিকাশে ভিসা ও অ্যামেক্স ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করতে পারছেন গ্রাহক।

জুলাই-আগস্ট মাসজুড়ে ক্রেডিট কার্ডের বিলের পরিমাণের উপর ১% ইনস্ট্যান্ট ক্যাশব্যাক অফার দিচ্ছে বিকাশ। অফার চলাকালীন একজন গ্রাহক সর্বোচ্চ ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পেতে পারেন। ফলে গ্রাহক ২০ হাজার টাকা পর্যন্ত ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করতে পারছেন বাড়তি কোন খরচ ছাড়াই।

ব্যাংকে গিয়ে লাইনে দাঁড়ানোর ঝামেলা এড়িয়ে যেকোন সময় যেকোন স্থান থেকে খুব সহজেই বিকাশে অ্যামেক্স বা ভিসা ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করা যায়। ফলে নির্দিষ্ট তারিখের মধ্যে ক্রেডিট কার্ড এর বিল পরিশোধ এখন গ্রাহকের হাতের মুঠোয়। এমনকি গ্রাহক প্রয়োজনে অ্যাড মানি সেবা ব্যবহার করে যেকোন ভিসা বা মাস্টার কার্ড থেকে টাকা আনতে পারেন বিকাশে। তাছাড়া ১৪টি ব্যাংকের অনলাইন ব্যাংকিং বা অ্যাপ থেকে বিকাশ অ্যাকাউন্টে অ্যাড মানি করতে পারেন গ্রাহক।

বিকাশের মাধ্যমে ক্রেডিট কার্ড বিল পরিশোধের সেবা করোনাকালীন এই সময়ে গ্রাহককে নিরাপদ রাখার পাশাপাশি ব্যাংকের কাউন্টারেও বাড়তি মানুষের উপস্থিতি কমাতে ভূমিকা রাখছে বলে মনে করেছেন সংশ্লিষ্টরা।

বিকাশ অ্যাপের মূল মেনু থেকে ‘পে বিল’ আইকনে ট্যাপ করে ‘সিটি ব্যাংক অ্যামেক্স ক্রেডিট কার্ড বিল’ এবং ‘ভিসা ক্রেডিট কার্ড বিল’ অপশন দু’টি থেকে গ্রাহককে তার কার্ডটি নির্বাচন করতে হয়। পরের ধাপে ক্রেডিট কার্ড নম্বর, বিলের পরিমাণ এবং শেষে বিকাশ পিন দিলেই বিল পরিশোধ প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অন্তর্গত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়াল-এর যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।

তথ্যসূত্র: বিকাশ

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করতেঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতেঃ এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

আরও দেখুন
Back to top button
error: Content is protected !!