খবর

ইউটিউব শর্টসেও এখন টিকটকের ভয়েস ওভার সুবিধা

টিকটকের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে দুই বছর আগে ইউটিউব শর্টস ভিডিও চালু করে ইউটিউব। জনপ্রিয়তা পেলেও টিকটকের চেয়ে বেশ পিছিয়ে আছে ইউটিউব শর্টস। আর তাই এবার টিকটকের আদলে শর্টস ভিডিওতে কণ্ঠ যোগ করার সুযোগ দিতে ভয়েস ওভার সুবিধা চালু করেছে ইউটিউব। নতুন এ সুবিধা কাজে লাগিয়ে শর্টসের জন্য তৈরি ভিডিওতে বিভিন্ন বিষয়ের বর্ণনা বা ধারাভাষ্য যুক্ত করা যাবে। বর্তমানে শর্টস ভিডিওতে বিভিন্ন গান বা সুর যুক্ত করা যায়।

ইউটিউবের তথ্যমতে, শর্টসের জন্য তৈরি ভিডিওতে কণ্ঠ যোগ করার জন্য প্রথমে চেক মার্ক বাটনে ক্লিক করতে হবে। এরপর ভয়েস ওভার বাটন ট্যাপ করে ভিডিওর যে স্থান থেকে কণ্ঠ যোগ করতে হবে, তা নির্বাচন করে শব্দের মান কম–বেশি করতে হবে। ব্যবহারকারীরা চাইলে ধারণ করা বর্ণনা একাধিকবার সম্পাদনা করতে পারবেন।

প্রাথমিকভাবে আইওএস অপারেটিং সিস্টেমে চলা যন্ত্রের জন্য ভয়েস ওভার সুবিধা উন্মুক্ত করা হয়েছে। পর্যায়ক্রমে সব আইফোন ও আইপ্যাড ব্যবহারকারীরা এ সুবিধা ব্যবহার করতে পারবেন। সবকিছু ঠিক থাকলে ভবিষ্যতে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা যন্ত্রে এ সুবিধা মিলবে।

ইউটিউব শর্টসে সর্বোচ্চ ৬০ সেকেন্ডের ভিডিও তৈরি করে বিনিময় করা যায়। সম্প্রতি শর্টস ভিডিও নির্মাতাদের আয়ের সুযোগ দিতে বিজ্ঞাপন দেখিয়ে আয়ের অর্থ ভাগাভাগির উদ্যোগ নিয়েছে ইউটিউব। ফলে ইউটিউবের আয়ের পরিমাণ বৃদ্ধির পাশাপাশি শর্টস ভিডিও নির্মাতারাও আয় করতে পারবেন।

তথ্যসূত্র: টেক ক্র্যাঞ্চ

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করতেঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতেঃ এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

এই বিভাগের আরও খবর

Back to top button
error: Content is protected !!