স্মার্টফোন

শাওমি ১৪ সিরিজের ফোন আসছে শিগগিরই

বিশ্বের অন্যতম জনপ্রিয় স্মার্টফোন অ্যাপলের তৈরি আইফোন। পুরো বিশ্বে রয়েছে আইফোনপ্রেমীরা। তবে আইফোনকে টেক্কা দিতে অন্যান্য নামিদামি স্মার্টফোন নির্মাতা সংস্থারাও ঘাম ঝরাচ্ছেন। এবার শাওমি নিয়ে এলো নতুন একটি স্মার্টফোন। বিশেষজ্ঞরা বলছেন আইফোনকে টেক্কা দিতে পারবে শাওমির ফোনটি।

চীনা স্মার্টফোন নির্মাতা সংস্থা শাওমি নিয়ে এলো তাদের নতুন ফোন শাওমি ১৪। এই সিরিজে থাকছে মোট তিনটি ফোন- শাওমি ১৪, শাওমি ১৪ প্রো এবং শাওমি ১৪ আল্ট্রা। এদের মধ্যে যে ফোনটিকে নিয়ে সবচেয়ে বেশি চর্চা হচ্ছে, সেটি হল শাওমি ১৪ প্রো। একাধিক আকর্ষণীয় ফিচার ও স্পেসিফিকেশন থাকছে ফোনটিতে।

শাওমি ১৪ প্রো ফোনটিতে দেওয়া হয়েছে বড়সড় একাধিক পরিবর্তন করা হচ্ছে। রেন্ডারিংয়ে দেখা গিয়েছে, এক্কেবারে নতুন ক্যামেরা মডিউল দেওয়া হচ্ছে ফোনটিতে। এজন্যই মনে করা হচ্ছে আইফোনকে টেক্কা দিতে পারবে ফোনটি। এছাড়াও এই ফোনে থাকছে ৬.৬ ইঞ্চির ফ্ল্যাট স্ক্রিন, যাতে ২.৫ডি কার্ভড গ্লাস। তবে আগের ফোনগুলোর চেয়ে খানিকটা পুরু এটি।

এই ফোনের ক্যামেরাও অত্যন্ত চমৎকার হতে চলেছে। এটি আপগ্রেডেড একটি ক্যামেরা সেন্সর পেতে চলেছে। সেলফি ক্যামেরার জন্য একটি হোল-পঞ্চ কাটআউটও দেওয়া হচ্ছে। এই ফোনের ডাইমেনশন ১৬১.৬ x ৭৫.৩ x ৮.৭ এমএম। ক্যামেরা মডিউলটি ১৩.১ মিমি লম্বা।

চারটি ক্যামেরা থাকছে ফোনটিতে। অতিরিক্ত সেন্সরের জায়গাতেও থাকতে পারে বড় চমক। সব মিলিয়ে এই ফোনে থাকতে পারে এমনই তাক লাগানো কিছু ফিচার ও স্পেসিফিকেশন, যা আইফোন ১৪ ও আইফোন ১৫ সিরিজের ফোনগুলোকে টেক্কা দিতে একেবারেই যথার্থ।

ফোনটিতে একটি ৪ হাজার ৮৬০ এমএএইচের ব্যাটারি থাকতে পারে। যদিও এই ফোনের দাম এবং ফিচার সম্পর্কে এখনো খুব বেশি জানা যায়নি। কিছুদিনে মধ্যেই বাজারে আসতে পারে শাওমির ১৪ সিরিজের ফোনগুলো।

তথ্যসূত্র: গিজমোরচায়না

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করতেঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতেঃ এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

এই বিভাগের আরও খবর

Back to top button
error: Content is protected !!