স্মার্টফোন

স্মার্টফোন পরিষ্কারের সময় যে বিষয়গুলো মাথায় রাখবেন

সবসময় স্মার্টফোন ব্যবহারের ফলে খুব তাড়াতাড়ি ব্যাক কাভার ময়লা হয়ে যায়। স্পিকার ও চার্জিং পোর্টের মধ্যে ধুলা জমে দেখা দেয় নানান রকম সমস্যা। এজন্য নিয়মিত স্মার্টফোন পরিষ্কার করা জরুরি।

তবে স্মার্টফোন পরিষ্কার করার সময় কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে। কারণ স্মার্টফোন পরিষ্কার করতে গিয়ে কিছু ভুল করলেই ফোনটির বড় কোনো ক্ষতি হয়ে যেতে পারে। তাহলে চলুন জেনে নেয়া যাক স্মার্টফোন পরিষ্কার করার কিছু টিপসঃ

*** স্মার্টফোনের বাইরের অংশটি আলতো করে পরিষ্কার করে নিন। এজন্য একটি নরম কাপড় ব্যবহার করুন। যে কোনো ধুলো, আঙুলের ছাপ বা দাগ, ফোনের পেছনে এবং পাশের অংশ পরিষ্কার করুন।

*** পরিষ্কার পোর্ট, স্পিকার এবং হেডফোন জ্যাকে সবচেয়ে বেশি পরিমাণে ধুলো, বালি জমে। ফলে সে সব পরিষ্কার রাখা খুবই দরকার। নাহলে দিনের পর দিন সেগুলোর কার্যক্ষমতা কমতে থাকে।

*** তুলার বলে আইসোপ্রোপাইল অ্যালকোহল দ্রবণে মিশিয়ে পরিষ্কার করে নিন। শুধু খেয়ালে রাখবেন, যাতে অত্যধিক তরল আপনার ফোনের পোর্ট, স্পিকার এবং হেডফোন জ্যাকে না ঢোকে।

*** স্মার্টফোনের স্ক্রিনে দাগ এবং স্ক্র্যাচ এড়াতে, একটি স্ক্রিন প্রটেক্টর কিনে নিন। এতে ভুল করে যদি হাত থেকে ফোন পড়েও যায়, তাহলে স্ক্রিনটির কোনোভাবেই ক্ষতি হবে না। ফোনের স্ক্রিন পরিষ্কার করতে নরম কাপড় ব্যবহার করুন। না হলে স্ক্রিনে দাগ পরে যেতে পারে।

বিজ্ঞাপন

তথ্যসূত্র: ইন্টারনেট

টেক টাইমস বিডি

টেক টাইমস বিডি ফেসবুক গ্রুপে যোগ দিয়ে প্রযুক্তি বিষয়ক যেকোনো প্রশ্ন করতেঃ এখানে ক্লিক করুন
টেক টাইমস বিডি ফেসবুক পেইজ লাইক করে সাথে থাকুনঃ টেক টাইমস বিডি ফেসবুক পেজের লিংক
টেক টাইমস বিডি ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করতেঃ এখানে ক্লিক করুন এবং তথ্য প্রযুক্তির আপডেট ভিডিও দেখুন।
গুগল নিউজে টেক টাইমস বিডি সাইট ফলো করতে এখানে ক্লিক করুন তারপর ফলো করুন।
তথ্য প্রযুক্তির আপডেট খবর পেতে ভিজিট করুন www.techtimesbd.com ওয়েবসাইট।

এই বিভাগের আরও খবর

Back to top button
error: Content is protected !!